রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
শিক্ষা বার্তা
করোনা সংক্রমণের আশঙ্কায় রাবি ও রুয়েট বন্ধ ঘোষণা
রাবি প্রতিনিধি :
Published : Monday, 16 March, 2020 at 7:07 PM
করোনা সংক্রমণের আশঙ্কায় রাবি ও রুয়েট বন্ধ ঘোষণা করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (রুয়েট) বন্ধ ঘোষণা করা হয়েছে।
সোমবার দুপুরে রাবি প্রশাসনের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।
একইদিনে বিকেলে জরুরি সভা করে বিশ^বিদ্যালয় ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করেছে রুয়েট প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন রুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল।
জানতে চাইলে রাবি প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান বলেন, করোনা মহামারী আকার ধারণ করার আগেই আমাদের সচেতন হতে হবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী মিলে প্রায় ৪০ হাজার মানুষের সমাগম। এই বড় জনগোষ্ঠীর মধ্যে থেকে একজন আক্রান্ত হলে তা দ্রুত ছড়িয়ে পড়তে পারে। তাই সবকিছু বিবেচনা করে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা হয়।
এদিকে আবাসিক হলসমূহ বন্ধ থাকবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন রাবি হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলিম।
তিনি বলেন,  প্রাধ্যক্ষ পরিষদ কমিটির এক জরুরী সভায় আবাসিক হলসমূহ বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। তবে ক্লাস পরীক্ষা এবং হল বন্ধ থাকলেও অফিস সমূহ খোলা থাকবে। এ বিষয়ে প্রতিটি হলে নোটিশ দেওয়া হয়েছে।
রুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল বলেন, সোমবার বিকেলে একাডেমিক কাউন্সিলের জরুরি এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারি নির্দেশনায় এই সিন্ধান্ত নেওয়া হয়। তবে অফিস সমূহ খোলা রাখা হবে।
এরআগে রবিবার করোনা সংক্রমণের আশঙ্কায় সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে। এছাড়া কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে।#



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft