রবিবার, ২৯ মার্চ, ২০২০
ওপার বাংলা
করোনায় আক্রান্ত কলকাতা
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 18 March, 2020 at 7:17 PM
করোনায় আক্রান্ত কলকাতাপশ্চিমবঙ্গ রাজ্যেও সনাক্ত হয়েছে ভয়াবহ করোনাভাইরাস। স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানায়, মঙ্গলবার পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ১৮ বছর বয়সী এক তরুণের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। তাকে শহরের এক হাসপাতালে আইসোলেট করে রাখা হয়েছে এবং সেখানেই তার চিকিৎসা চলছে। তার বাবা-মা এবং গাড়িচালককে কলকাতার আরেক হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
জানা যায়, রোববার সকালে লন্ডন থেকে কলকাতায় আসেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী। ভারতে আসার সপ্তাহখানেক আগে লন্ডনে একটি পার্টিতে গিয়েছিলেন তিনি। পার্টিতে হাজির তার এক বান্ধবীর সম্প্রতি কোভিড-১৯ ধরা পড়েছিল। সে-দিন ওই নারীর সঙ্গে নেচেছিলেন ওই তরুণ। সেই জন্য ওই তরুণকে করোনা পরীক্ষা করতে বলা হয়।
এরপর সোমবার দুপুরে কলকাতার এম আর বাঙুর হাসপাতালে যান ওই তরুণ। হাসপাতালের চিকিৎসকরা তৎক্ষণাৎ তাকে আইডিতে ভর্তি হওয়ার পরামর্শ দেন। কিন্তু তিনি সেইদিন হাসপাতালে ভর্তি হননি। পরদিন তাকে হাসপাতালে নেয়া হলে তার দেহে করোনা সনাক্ত হয়।
স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা জানান, এম আর বাঙুর হাসপাতালের যে চিকিৎসক এবং রোগী সহায়ক ওই তরুণের সংস্পর্শে এসেছিলেন, তাদেরও আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া ওই তরুণ যে বিমানে করে কলকাতা এসছেন তার সামনের ও পিছনের তিনটি সারির যাত্রীদের খোঁজ করার নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।
এদিকে মঙ্গলবার ভারতে করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট তিনজনের মৃত্যু হলো। দেশটি করোনায় আক্রান্তের মোট সংখ্যা ১৩৭। এতদিন ভারতের দিল্লি, কেরালা ও মহারাষ্ট্রে করোনায় আক্রান্তের কথা ফলাও করে প্রচার করা হলেও এ দিক থেকে অনেকটাই নিরাপদ ছিল বাংলাদেশের প্রতিবেশী রাজ্যটি। কিন্তু মঙ্গলবার কলকাতাতেও করোনায় আক্রান্তের কথা জানা গেল।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft