মঙ্গলবার, ২৬ মে, ২০২০
জাতীয়
অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অসুস্থ
কাগজ ডেস্ক :
Published : Thursday, 19 March, 2020 at 4:42 PM
অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অসুস্থবিশ্বজুড়ে পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা।এই করোনা ভাইরাসের কারণে বিশ্বের অনেক দেশ বড় রকমের সমস্যায় পড়েছে। এদিকে, বাংলাদেশেও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশের করোনা ভাইরাসের বিষয়ে প্রথম থেকে সংবাদ সম্মেলন করে জানাতেন সরকারের স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা । তবে এবার এই অধ্যাপক ফ্লোরার সম্পর্কে দু:সংবাদ পাওয়া গেছে।
একটি সূত্র জানিয়েছে, তার রক্তচাপ পড়ে গেছে। এ কারণে বৃহস্পতিবার দুপুর ১২টার নিয়মিত ব্রিফিংয়ে তিনি আসতে পারেননি। তিনি তার অফিসেই রেস্টে আছেন বলে জানা গেছে।
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে প্রতিদিন সংবাদ মাধ্যমে ব্রিফ করে আসছেন সেব্রিনা ফ্লোরা।
এদিকে, বাংলাদেশে আজ নতুন করে তিনজন করোনা ভাইরাসা আক্রান্ত হয়েছে। এই নিয়ে দেশে মোট ১৭ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হন। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজন ব্যক্তির প্রাণনাশ হয়েছে। তবে আজ এই বিষয়ে সংবাদ সম্মেলন করতে আসেননি অধ্যাপক ফ্লোরা।তার জায়গায় বৃহস্পতিবার করোনাভাইরাস নিয়ে ব্রিফিং করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।
সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, নতুন আক্রান্ত তিনজনের একজন নারী এবং দুজন পুরুষ। আক্রান্ত নারীর বয়স ২৫ বছর এবং পুরুষদের বয়স যথাক্রমে ৬৫ ও ৩২ বছর। তাদের গায়ে মৃদু জ্বর রয়েছে। এরা সবাই ইতালি ফেরত একজনের মাধ্যমে সংক্রমিত হয়েছেন।
তিনি আরও জানান, নতুন তিনজন নিয়ে এখন পর্যন্ত বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ১৭ জন। এদের মধ্যে গতকাল একজন মারা গেছেন। তবে বাংলাদেশে এখনও কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়নি। এটি পরিবারের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় ২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আর ২৫ জানুয়ারি থেকে ৩৬৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। বৃহস্পতিবার চীন থেকে করোনাভাইরাস পরীক্ষার দুই হাজার কিট এসেছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft