বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মহেশপুরে মোবাইল কোর্টে অবৈধ ইট ভাটায় জরিমানা
চিমনী ভেঙ্গে দেওয়া হয়েছে
মহেশপুর (ঝিনাইদহ) অফিস
Published : Sunday, 22 March, 2020 at 6:29 AM
মহেশপুরে মোবাইল কোর্টে অবৈধ ইট ভাটায় জরিমানাগতকাল বিকেলে ঝিনাইদহের মহেশপুরে মেবাইল কোর্টের মাধ্যমে ইট ভাটায় জরিমানা এবং চিমনী ভেঙ্গে দেওয়া হয়েছে।
ঝিনাইদহ জেলা প্রশাসনের মোবাইল কোর্টের পেশকার শাহাদৎ হোসেন জানান, মহেশপুর উপজেলার মান্দাবাড়িয়া ইউনিয়নের জোকা গ্রামের কাশেম ব্রিক্রস অবৈধভাবে চালানোর অপরাধে ৫০হাজার টাকা জরিমানা ও ফায়ার সার্ভিসের গাড়ি দিয়ে চিমনীর মধ্যে পানি দিয়ে দেওয়া হয়েছে। মহেশপুর পৌরসভাধীন গাড়াবাড়িয়া মোড়ে রিপন ব্রিক্রের চিমনী ভেঙ্গে দেওয়া হয়েছে।
ঝিনাইদহের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরফানুল হকের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। গত ৪ মার্চ উপজেলার রিপন ভাটা, বাহার ভাটা, র‌্যাডো ভাটা, জুয়েল ভাটা, সাকিল ভাটা, ভাইভাই ভাটা, মাসুম ভাটা, সোহাগ ভাটা, রোমা ভাটা এবং রাজা ভাটাসহ মোট ১০টি ভাটায় জরিমানা করা হয় ও ভাটা বন্ধ করে দেওয়া হয়। কিন্তু মোবাইল কোর্টের নির্দেশ অমান্য করে ভাটা মালিকরা আবারও ভাটা চালাচ্ছেন। মহেশপুরে এ ধরণের ২০টির অধিক লাইসেন্সবিহীন ভাটা চালানো হচ্ছে। মালিকপক্ষ বলছেন, তারা প্রশাসনকে ম্যানেজ করেই ভাটা চালিয়ে থাকেন। এলাকার সচেতন মহল পরিবেশ রক্ষার স্বার্থে অবৈধ ভাটাগুলি বন্ধের দাবি জানিয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft