রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
তথ্য ও প্রযুক্তি
করোনা: প্রতিদিন ৫ জিবি ইন্টারনেট ফ্রি!
কাগজ ডেস্ক :
Published : Sunday, 22 March, 2020 at 8:18 PM
করোনা: প্রতিদিন ৫ জিবি ইন্টারনেট ফ্রি! বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মারণ করোনাভাইরাসে প্রতিনিয়তই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরই মধ্যে প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে।
করোনা প্রতিরোধে এরই মধ্যে কিছু প্রতিষ্ঠান ওয়ার্ক ফ্রম হোম পরিসেবা চালু করেছে। আর বাড়িতে বসে কাজ করার জন্য বেশি প্রয়োজন ভালো ইন্টারনেট সংযোগ।
এই ওয়ার্ক ফ্রম হোম সুবিধার জন্য নতুন প্ল্যান নিয়ে এলো বিএসএনএল। ভারতের আন্দামান ও নিকোবরসহ সব রাজ্যের বিএসএনএল গ্রাহকরা এই ব্রডব্যান্ড পরিসেবা পাবেন। যেসব গ্রাহকদের ল্যান্ডলাইন সংযোগ রয়েছে একমাত্র তারাই বিনামূল্যে এই সেবা পাবেন। এই প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ১০ এমবিপিএস স্পিডে ৫ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন। ৫ জিবি ডেটা শেষ হয়ে গেলে স্পিড নেমে আসবে ১ এমবিপিএসে।
এই প্ল্যানের কোনও ফলোআপ লিমিট নেই এবং এই প্ল্যানের জন্য প্রতি মাসে আলাদা করে কোনও খরচ করতে হবে না। বিএসএনএল ছাড়াও এই ধরনের প্ল্যানের কথা ঘোষণা করেছে এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার।
প্রতিষ্ঠানগুলোর উদ্দেশ্য করোনা ভাইরাস রোধে আরও বেশি মানুষকে যেন বাড়িতেই রাখা সম্ভব হয়।
প্রসঙ্গত, এখন পর্যন্ত এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭ হাজার ৬১৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫০ জনের। চীনের উহান থেকে এই ভাইরাসের উৎপত্তি হলেও তা সবচেয়ে ভয়ঙ্কর রূপ নিয়েছে ইতালিতে। বর্তমানে ইউরোপের দেশটিতে এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫ জনে। দেশটিতে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৫৭৮ জন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft