বুধবার, ২৭ মে, ২০২০
ওপার বাংলা
সোমবার বিকেল থেকে লকডাউন কলকাতা-সহ রাজ্যের পুরোশহরগুলি
কাগজ ডেস্ক :
Published : Sunday, 22 March, 2020 at 7:54 PM
সোমবার বিকেল থেকে লকডাউন কলকাতা-সহ রাজ্যের পুরোশহরগুলিকরোনা সতর্কতার জের, সোমবার বিকেল ৪টে থেকে লকডাউন হয়ে যাচ্ছে কলকাতা-সহ সমস্ত পুরোশহরগুলি। লকডাউনে মিলবে শুধুমাত্র অত্যাবশ্য়কীয় পণ্য। ২৭ মার্চ পর্যন্ত থাকবে লকডাউন পরিস্থিতি। কেন্দ্রের সঙ্গে মুখ্যসচিবদের বৈঠকের পর এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সতর্কতা অবলম্বনে ইতমধ্যেই দেশের মোট ৭৫টি জায়গায় লকডাউন ঘোষণা হয়েছে। যদিও পেট্রোপণ্য যেমন ডিজেল, কেরোসিন, ন্যাপথা, সলভেন্ট খাদ্যদ্রব্য, ওষুধের দোকান,প্যাথলজি ল্যাবের মতো অত্যবশ্যকীয় পরিষেবা পাবে সাধারণ মানুষ। অ্যাম্বুলেন্স, হাসপাতাল, চিকিৎসা ব্যবস্থা লকডাউনের আওতার বাইরে। সবজি বাজার, মুদিখানা, গ্যাসের দোকান, ওষুধের দোকান, মাছ বাজার, সরকারি বাস। সাধারণ মানুষের জন্য আর কিছুক্ষণের মধ্যেই সরকারি বিজ্ঞপ্তি জারি করে বিস্তারিত জানানো হবে।
লকডাউন নিয়ে অযথা আতঙ্ক নয় এমনই বার্তা দিয়েছে প্রশাসন। ইতিমধ্যেই করোনা সংক্রমণ রুখতে আন্তঃরাজ্য বাস যোগাযোগ বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। ২১ তারিখ মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত ভিন রাজ্য থেকে পশ্চিমবঙ্গে কোনও যাত্রীবাহী বাস আসবে না এবং যাবে না। পরিবহন দফতরের এই নির্দেশ প্রতিটি জেলার জেলাশাসক, পুলিস সুপার, রিজিওনাল ট্রান্সপোর্ট অফিসারদের পাঠিয়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য, রবিবার দুপুরেই জানানো হয়েছিল রেল পরিষেবা বন্ধ করে দেওয়া হবে রেলপরিষেবা, চলবে না মেট্রোও। আজ মধ্যরাত থেকেই লাগু হচ্ছে এই নিয়ম। সব দূরপাল্লার মেল, এক্সপ্রেস, প্যাসেঞ্জার ট্রেন বন্ধ করার সিদ্ধান্ত নিল রেলওয়ে বোর্ড। ফলে কার্যত আশিংক লক ডাউনের পথে দেশ। শহর ও শহরতলি থেকে কোনও ট্রেন ছাড়বে না। বন্ধ করে দেওয়া হচ্ছে মেট্রো পরিষেবাও। কাল থেকে ৩১ মার্চ পর্যন্ত চলবে না মেট্রো রেলও। তবে, অত্যাবশকীয় পণ্য পরিবহণের জন্য শুধুমাত্র চালু থাকবে মালগাড়ি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft