রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
সারাদেশ
দিনাজপুরে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে আইসোলেশনে শিশু : কোয়েরেন্টিনে ১৯৮
শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে :
Published : Tuesday, 24 March, 2020 at 3:01 PM
দিনাজপুরে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে আইসোলেশনে শিশু : কোয়েরেন্টিনে ১৯৮করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে দিনাজপুরে আইসোলেশন ইউনিটে এক আট বছরের শিশু এবং হোম কোয়েরেন্টিনে ১৯৮জন রয়েছেন। দিনাজপুরে এই প্রথম আইসোলেশনে একজন ভর্তি হয়েছেন। তাও আবার ৮ বছরের শিশু। এনিয়ে শংকিত ও আতংকিত হয়ে পড়েছে জেলাবাসী।
দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসেলেশনে ভর্তি ওই শিশুর বাড়ি হাকিমপুর (হিলি) উপজেলায় ভারত সংলগ্ন একটি গ্রামে। বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. সোলায়মান হোসেন মেহেদী জানান,ওই শিশু’টি গত ৮দিন ধরে জ¦ও,সর্দি-কাশি ও স্বাসকষ্টে ভুগছে। সোমবার বিকেল তাকে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসেলেশনে ভর্তি হয়। শিশুটির শরীরে করোনাভাইরাস উপস্থিতি আছে কি না তার পরীক্ষায় নমুনা সংগ্রহ করে আজ মঙ্গলবার (২৪ মার্চ) সকালে সরকারের রোগতত্ত্ব,রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।
এদিকে দিনাজপুর জেলা সিভিল সার্জন জানিয়েছেন, হোম কোয়েরেন্টিনে ১৯৮জন রয়েছেন। জেলায় ৩ হাজার ২২ জন বিদেশ ফেরত প্রবাসীর মধ্যে ইতোমধ্যে ১৪ দিনের মেয়াদ অতিক্রম করেছেন প্রায় ৬শত জন।বাকী অন্যান্যদের হোম কোয়ারেন্টিনে আনতে তৎপরতা চালাচ্ছেন পুলিশ বাহিনী ও প্রশাসন। ইতোমধ্যে প্রাণঘাতি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা জনচেতনতায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় ৭৪ জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। খানসামাসহ অন্যান্য উপজেলাতেও জনসচেতনাতায় প্রবাসীদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেয়া হচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft