রবিবার, ২৯ মার্চ, ২০২০
সারাদেশ
পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জে জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে কিস্তি আদায় গ্রামীন ব্যাংক
ছাদেকুল ইসলাম রুবেল. গাইবান্ধা :
Published : Tuesday, 24 March, 2020 at 8:38 PM
পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জে জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে কিস্তি আদায় গ্রামীন ব্যাংকবাংলাদেশসহ গোটা বিশ্ব যখন করোনা ভাইরাস মোকাবেলায় নিরলস ভাবে কাজ করছে সরকার।করোনা মোকাবেলায় সবাইকে ঘড়ে থাকার সিদ্ধান্ত দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশ অনুযায়ী সামাজিক যোগাযোগ এড়াতে ইতোমধ্যেই প্রশাসনকে সহায়তার জন্য সরকারের নির্দেশে মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী। নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এনজিও গুলোর ঋন আদায় স্থগিত করে জেলা প্রশাসন।
কিন্তু দুঃখ জনক হলে ও সত্য গাইবান্ধা জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে করে গ্রামীন ব্যাংক গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলায় শাখা ঋন আদায় অব্যাহত রেখেছে।কিস্তি দিতে অপরাগতা প্রকাশ করায় তারা বাড়ী বাড়ী গিয়ে ঋন আদায়ের চাপ প্রয়োগ করছে।
এ ব্যাপারে জানতে চাইলে গ্রামীন ব্যাংকের ফিল্ড সুপারভাইজাররা জানান আমাদের কাছে কোন নির্দেশনা আসে নি।
এদিকে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলার কারনে বাড়ীতে বসে থাকা নিম্ন আয়ের মানুষ যখন অলস সময় অতিবাহিত করে দু বেলা দু-মুঠো খেয়ে পরে বেচে থাকাটাই কষ্ট সাধ্য হয়ে দাড়িয়েছে। ঠিক সেই মুহুর্তে এনজিও গ্রামীন ব্যাংকের কিস্তি আদায় যেন মরার উপর খরার ঘা হয়ে দারিয়েছে।
নিম্ন আয়ের মানুষদের দুঃখ দুর্দশা ও জাতীয় দুর্যোগ মোকাবেলায় এনজিওদের জোর করে আদায় করা কিস্তির টাকা ফেরত চেয়ে ভুক্তভোগীরা জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের হস্তক্ষেপ কামনা করেছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft