বুধবার, ২৭ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
করোনাভাইরাসকে পুঁজি
নওয়াপাড়ায় নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা!
কাগজ সংবাদ :
Published : Thursday, 26 March, 2020 at 6:12 AM
নওয়াপাড়ায় নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা!করোনাভাইরাসকে পুঁজি করে একটি অসাধু ব্যবসায়ী চক্র অভয়নগরের নওয়াপাড়ায় দেদারছে চালিয়ে যাচ্ছে নকল হ্যান্ড স্যানিটাইজারের ব্যবসা। বাজারে এসিআই লিমিটেডের হেক্সিসল হ্যান্ড রাবের সংকট দেখিয়ে অতি গোপনে দ্বিগুন দামেও বিক্রির অভিযোগ মিলেছে। কোম্পানি কর্তৃক ধার্যকৃত হেক্সিসল হ্যান্ড রাব-৫০ মিলিগ্রামের মূল্য নির্ধারণ করা রয়েছে ৪০ টাকা ১২ পয়সা। সেখানে এই পণ্যটি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকায়। এটা কিনতে আসা ক্রেতারে চড়া দামের কথা বলতেই তাদের জানিয়ে দেয়া হচ্ছে মার্কেটে এর সংকট রয়েছে। নিজের বাড়িতে ব্যবহারের জন্য যেটা ছিল সেটা বিক্রি করতে চেয়েছিলাম। তাই দাম বেশি নেয়া হচ্ছে।
বুধবার সন্ধ্যায় নওয়াপাড়া শহরের ক্লিনিকপাড়ায় গিয়ে দেখা যায়, একটি অসাধু ব্যবসায়ী চক্র করোনাভাইরাসকে পুঁজি করে নকল হ্যান্ড রাব, দাঁয়সারা গোছের মাস্ক, হাতে লাগানো গ্লোবস্ তৈরি করে চড়ামূল্যে তা বিক্রি করছে। খোঁজ নিয়ে দেখা গেছে, কনকর্ড ফার্মাসিউটিক্যালের তৈরি হেক্সিকন হ্যান্ড রাব-২৫০ মিলিগ্রাম, যার নির্ধারিত মূল্য ১৩০ টাকা। বাজারে এটিকেও সংকট দেখিয়ে চড়া মূল্যে বিক্রি করা হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে ওষুধ কোম্পানির একজন প্রতিনিধি জানান, করোনাভাইরাসকে পুঁজি করে একটি অসাধু ব্যবসায়ী চক্র এ ধরণের অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে। আমরা দেখেও কিছুই বলতে পারছি না। কারণ এসব অসাধু ব্যবসায়ীরা সকলেই এখানকার স্থানীয় বাসিন্দা। তাদের বিরুদ্ধে কথা বলে আমার কোম্পানি ব্যবসা করতে পারবে না ও আমি বিপদে পড়বো। এ কারণে সবকিছু দেখেশুনে বুঝে আমরা চুপচাপ হাত গুটিয়ে বসে আছি।
বিষয়টি সম্পর্কে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভী জানান, দেশের এই ক্রান্তিকালে চড়া মূল্যে ওষুধপত্র এবং করোনার নিরাপদ সামগ্রী কেনাবেচা করা অপরাধ। লুটপাটের সামিল। এ কাজে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা উচিৎ।
এ ব্যাপারে অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন বলেন, নওয়াপাড়া শহরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যেরমূল্য সহনীয় রাখার জন্য প্রতিনিয়ত ভ্রাম্যমান আদালতের অভিযান চলছে। অচিরেই এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft