রবিবার, ৩১ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
করোনা শঙ্কায় চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী শূন্য
সেলিম হোসেন, রাজশাহী প্রতিনিধি :
Published : Sunday, 29 March, 2020 at 5:02 PM
করোনা শঙ্কায় চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী শূন্য প্রানঘাতি করোনা ভাইরাস আতঙ্কে রোগি শূন্য হয়ে পড়েছে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমনি খবর পাওয়া গেছে। পুরুষ, নারী ও শিশু ওয়ার্ড নিয়ে ৫০ শয্য বিশিষ্ট এই স্বাস্থ্য কমপ্লেক্সে শনিবার রোগী ভর্তি হয়েছেন মাত্র তিনজন।
রবিবার সকালে সরজমিনে ঘরে দেখা যায় পুরুষ ওয়ার্ডে ভর্তি মাত্র তিনজন। জরুরী বিভাগ ও আউটডোরেও নেয় রোগী। অনেকে চিকিৎসা শেষ করার আগেই আবার করোনা আতঙ্কে হাসপাতাল ছেড়ে চলে গেছেন। গত ২৪ ঘন্টায় জরুরি বিভাগে আউটডোরে মহিলা ৩০ জন ও পুরুষ ২০ জন ও ৫ জন শিশু চিকিৎসা নিয়েছে বলে জানা যায়।  কিন্তু এ স্বাস্থ্য কমপ্লেক্সে গড়ে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ রোগী চিকিৎসা সেবা নিতে আসতো। জানা যায়, সাধারন রোগীদের মতো চিকিৎসাসেবা প্রদানকারী ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা ভাইরাস আতঙ্কে রয়েছেন।
চিকিৎসাসেবা নিতে চাঘাট উপজেলার এক ব্যক্তি (নাম প্রকাশ না করা শর্তে) বলেন, আমার সন্তানের বয়স ২ বছর সামান্য ঠান্ডাজনিত কারণে ডাক্তারের পরামর্শ নিতে এসেছিলাম। কিন্তু চিকিৎসাসেবা না নিয়ে আমাকে চলে যেতে হচ্ছে। তবে ঠান্ডাজনিত সমস্যার কারণে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের হটলাইন নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আশিকুর রহমান বলেন, ডাক্তার, নার্সসহ হাসাপাতালের সকল কর্মকর্তা কর্মচারী হাসপাতালে রয়েছেন। শিফট অনুযায়ী সকল ডাক্তার ও নার্স চিকিৎসাসেবা প্রদান করছেন। তবে ডাক্তারদের প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা না থাকায় চিকিৎসা কার্যক্রম ব্যহত হচ্ছে। আমরা ইতিমধ্যে ১০ জোড়া পিপিই পেয়েছি এগুলো ডাক্তারদের মাঝে বিতরণ করা হবে।
তিনি আরও বলেন, করোনা আতঙ্কে ভাইরাস জনিত কারণে বেশিরভাগ রোগী হাসপাতালে আসছেন না। তারা মোবাইল ফোনে প্রয়োজনীয় সেবা নিচ্ছেন। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কি না হয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, চারঘাটে এখন পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত কোন রোগী সনাক্ত না হলেও আইসোলেশনের জন্য হাসপাতালে ৪ শয্যাবিশিষ্ট একটি ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft