শুক্রবার, ০৫ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ঘরে খাবার নেই : খবর পেয়ে রাতেই খাদ্য সামগ্রীী নিয়ে হাজির কালীগঞ্জের ইউএনও
টিপু সুলতান, কালীগঞ্জ (ঝিনাইদহ) :
Published : Monday, 30 March, 2020 at 11:25 AM
ঘরে খাবার নেই : খবর পেয়ে রাতেই খাদ্য সামগ্রীী নিয়ে হাজির কালীগঞ্জের ইউএনওশহরে জুতা পালিশের কাজ করে বেশ কয়েকটি পরিবার। করোনা মহামারিতে শহরে লোক সমাগম না থাকায় তাদের কাজও বন্ধ ছিল। উপার্জন না থাকায় এই কয়দিনে ঘরে বসে খেয়েই সব ফুরিয়ে গেছে। এখন পয়সার অভাবে চাল ডাল কিনতে না পারায় পরিবারে নেমে এসেছে হাহাকার। লোকমুখে এমন খবর পেয়ে রাতেই খাদ্য নিয়ে সেখানে ছুটে যান কালীগঞ্জের ইউএনও সূবর্ণা রানী সাহা। তিনি রোববার রাত ৮ টার দিকে খাদ্য সামগ্রী নিয়ে শহরের মধুগঞ্জ ঢাকালে পাড়াতে গিয়ে ২৫ টি দরিদ্র পরিবারের মাঝে ওই খাদ্য সামগ্রী তুলে দেন। এরপর সেখান থেকে ফিরে শহরের নিশ্চিন্তপুর গ্রামের বেশ কয়েকটি দিনমজুর পরিবারকেও খাদ্য সামগ্রী প্রদান করেন। এ সময়ে সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ^াস সহ স্থানীয় গনমাধ্যমের কর্মীগন উপস্থিত ছিলেন।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা জানান, করোনার প্রভাবে কর্মহীন হয়ে শহর ও গ্রাঞ্চলের অনেক মানুষের দূর্বিসহ জীবন কাটছে। রোববার রাতে এমন খবর পেয়ে তিনি খাদ্য সামগ্রী নিয়ে ছুটে যান ওই এলাকায়। এ সময কর্মহীন দরিদ্র ২৫ টি পরিবারের হাতে তুলে দেন খাদ্য সামগ্রী তাদের প্রতিটি পরিবারের জন্য ১০ কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি ভোজ্য তেল, আধা কেজি লবন, ২ কেজি আলু ও ২ টি সাবান দেওয়া হয়। এছাড়াও শিশুদের দুধ কেনার জন্য ১’শত করেও টাকা দিয়েছেন।
ইউএনও জানান, নিজ উদ্যোগে কালীগঞ্জ বাজারের বিত্তবানদের অনুদানে ওই খাদ্য সামগ্রী সংগ্রহ করা হচ্ছে। এগুলি তিনি ওইসব অসহায় মানুষের মাঝে বন্টন করছেন। তিনি জানান তাদের এ কার্ষ্যক্রম অব্যহত থাকবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft