বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিলেন ডিসি
বাগেরহাট প্রতিনিধি:
Published : Monday, 30 March, 2020 at 8:54 PM


বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিলেন ডিসিবাগেরহাটের জেলা প্রশাসক (ডিসি) মামুনুর রশীদ বাড়ি বাড়ি গিয়ে নিম্নআয়ের মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন। রোববার (২৯ মার্চ) সকাল থেকে এই খাদ্য বিতরণ শুরু হয়। সরকারিভাবে জেলার ১০ হাজার মানুষ এবং বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের ব্যক্তিগত তহবিল থেকে ২০ হাজার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। করোনা পরিস্থিত স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সহায়তা চলবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। রোববার দুপুরে মোল্লাহাট উপজেলা সদরের জেলে পল্লিতে এই খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মামুনুর রশীদ।
মোল্লাহাট উপজেলার উদয়পুর ইউনিয়নের রাজমিস্ত্রির জোগাল (সহকারী) ফজর আলী জানান, করোনার ভয়ে গত কয়েক দিন ধরে ঘরের বাইরে বের হচ্ছেন না তিনি। ফলে ৪ সদস্যের পরিবার নিয়ে চরম বিপাকে ছিলেন। এই সহায়তায় তার অনেক উপকার হবে।
গ্রামে ফেরি করে বাশের জিনিসপত্র বিক্রেতা রীতা রানী বলেন, ‘গত ৪ দিন ধরে বাড়ি থেকে বের হতে না পারায় সব কিছু ফুরিয়েছে। এমপির পক্ষ থেকে চাল, ডালসহ অনেক কিছু পেয়েছি। এতে আমাদের কয়েক দিন চলবে।’
বাগেরহাটের দরিদ্র মানুষদের জন্য সরকারিভাবে ১০০ মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। দরিদ্র পরিবারগুলোকে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি করে ডাল, তেল, লবণ, পেঁয়াজ ও সাবান পৌঁছে দেয়া হচ্ছে।
বাগেরহাটের জেলা প্রশাসক বলেন, করোনা সংক্রমণ রোধে লোকজন ঘরে থাকছেন। দরিদ্র মানুষের জন্য সরকার ও সংসদ সদস্যরা যে ত্রাণ বরাদ্দ দিয়েছে, তা ঘরে ঘরে পৌঁছে দেয়া হচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft