শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর শহরের কাঁচাবাজার ৭টা মুদিদোকান ২টা পর্যন্ত খোলা
নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থার হুশিয়ারি (ভিডিও)
শিমুল ভূইয়া :
Published : Wednesday, 1 April, 2020 at 8:16 PM
নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থার হুশিয়ারি (ভিডিও)যশোর শহরের সব ধরনের কাঁচা বাজার সন্ধা ৭টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া মুদি দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান বাদে অন্য সকল দোকানপাট পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।
এ নির্দেশ না মানলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন যশোরের ডিসি মোহাম্মদ শফিউল আরিফ।
বুধবার দুপুরে যশোরের পৌর কমিউনিটি সেন্টারে ব্যবসায়ীদের সাথে জরুরি বৈঠকে দেশের বর্তমান পরিস্থিতির ওপর নির্ভর করে অনির্দিষ্ট সময়ের জন্য এ ঘোষণা দেয়া হয়।
এসময় যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, যশোর অঞ্চলের দায়িত্বে থাকা সেনাবাহিনীর লে. কর্নেল নেয়ামুল হালিম খান, পৌরমেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম উদ্দৌলাহ, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মীর মোশারফ হোসেন বাবুসহ বিশিষ্ট ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।  
সভায় সেনাবাহিনীর লে. কর্নেল নেয়ামুল হালিম খান বলেন, তারা মানুষের সহযোগিতার  জন্য দিনরাত পাশে রয়েছেন। কিছু মানুষ তাদেরকে সহযোগিতা করছেন না। তারা সরকারি আইন মানছেন না। এখনো পর্যন্ত মানুষকে বোঝানো হচ্ছে। কিন্তু এখন আর বোঝানোর সময় নেই। স্ব-উদ্যোগেই ঘরে থাকার আহবান জানান তিনি।
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, ‘আমাকে এ রোগ ধরবে না-এ ভাবনার অবকাশ নেই। বিশ্বের বড় বড় দেশ আজ ধরাশয়ী। এখন সচেতনার বিকল্প নেই’।
তিনি বলেন, ‘পুলিশ কেন সাধারণ মানুষের ওপর লাঠি চার্জ করবে। মানুষ যদি নির্দেশনা মেনে ঘরে থাকে তাহলে আর পুলিশ কাউকে কিছু বলবে না’।
পুলিশ সুপার আরও বলেন, এতোদিন কাউকে কিছুই বলা হয়নি। কিন্তু আজ থেকে নির্দেশনা না মানলে পুলিশ কঠোর পদক্ষেপ গ্রহণ করবে বলে জানান। এছাড়া তিনি সকলকে অন্তত আগামী ১৪ দিন নিজের জন্য, নিজের পরিবারের জন্য হলেও ঘরে থাকার আহবান জানান।
সভায় বড় বাজারের শাড়ি কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি তন্ময় সাহা, হাটচাননি মার্কেটের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, চুড়িপট্টি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম, সিটি প্লাজা মার্কেটের সভাপতি এ কে আজাদ বক্তব্য দেন।
ব্যবসায়ী নেতারা তাদের বক্তব্যে জেলা প্রশাসকের দেয়া সকল নির্দেশনা মানার অঙ্গীকার করেন। একই সাথে অন্য ব্যসায়ীও তাদের সাথে হাত তুলে একাত্ততা প্রকাশ করেন। নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থার হুশিয়ারি (ভিডিও)
জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ তার সিদ্ধান্তে বলেন, মুদি দোকান কিংবা কাঁচা বাজার বন্ধের পক্ষে তারা কখনোই ছিলেন না। কিন্তু কাঁচা বাজার আর মুদি দোকানকে কেন্দ্র করে বাজারে লোকসমাগম বেড়েছে। চায়ের দোকান খোলা রেখে আড্ডা বসছে । এসব কারণে স্বাস্থ্যঝুঁকিতে পড়ছে সবাই। তাই এ সিদ্ধান্ত অবহেলার কোনো সুযোগ নেই। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বা এ নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা গ্রহণের করা হবে বলে হুশিয়ারী দেন তিনি।
জেলা প্রশাসক যশোরের পুলিশ প্রশাসন, পৌরমেয়রসহ কিছু রাজনৈতিক, সামাজিক সংগঠন অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য তাদেরকে ধন্যবাদ জানান। একইসাথে সমাজের বিত্তবানদের অসহায়দের পাশে দাঁড়ানোর  আহবান জানান।
সভা শেষে পৌরমেয়র বলেন, যশোরে বর্তমানে এ ভয়াভয় পরিস্থিতির মাঝেও মানুষ রাস্তায় বের হচ্ছে। যা আমাদের কাম্য নয়। ফলে বিষয়টা নিয়ে তিনি উদ্বিগ্ন। তিনি অসহায়দের উদ্দেশ্যে বলেন,  আপনারা খাবার নিয়ে মোটেও চিন্তা করবেন না। আমাদের সাথে যোগাযোগ করুন। খাবার আপনার ঘরে পৌাছে দেয়া হবে। আপনারা বাসায় থাকুন। সুস্থ্য থানুন। পৌরবাসীকে সুস্থ রাখুন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft