শুক্রবার, ০৫ জুন, ২০২০
ওপার বাংলা
নগরবাসীকে চাঙা রাখতে গান শোনালো কলকাতা পুলিশ
কাগজ ডেস্ক :
Published : Friday, 3 April, 2020 at 11:55 AM
নগরবাসীকে চাঙা রাখতে গান শোনালো কলকাতা পুলিশপ্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২১ দিনের লকডাউন চলছে। লকডাউনের এই সময়ে গৃহবন্দী কলকাতাবাসীকে একটু চাঙা রাখতে বুধবার ‘আমরা করব জয়’ শুনিয়েছিলেন পুলিশ সদস্যরা। এবার শোনালেন অন্য গান।
বৃহস্পতিবার (২ এপ্রিল) সন্ধ্যায় তাদের কণ্ঠে শোনা গেল অঞ্জন দত্তের বিখ্যাত ‘বেলা বোস’ গানের প্যারোডি। পথে নেমে জনগণকে সচেতন করতে তারা যেন সুরকেই আশ্রয় করে নিয়েছেন।
সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার একডালিয়া এলাকায় গড়িয়াহাট থানার পুলিশের উদ্যোগে ফের গানের আসর বসে। আশপাশের বাসিন্দারাও এতে যোগ দেন। বহুতল ভবনের বারান্দা থেকে মানুষের উঁকিঝুঁকি, পরে সমস্বরে গেয়ে ওঠা লকডাউন সফল করার গান। নিমেষেই লকডাউনের সন্ধ্যা বদলে গেল সুরেলা সন্ধ্য়ায়।
গড়িয়াহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৌম্য বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে গানের আয়োজন করা হয়। সার্জেন্ট দেবজিত মুখোপাধ্যায়ের লেখা কথায় অঞ্জন দত্তের সুর বসিয়ে সবাই মিলে গান গায়।
পুলিশদের এভাবে গায়কের ভূমিকায় দেখে কলকাতাবাসী একটু অবাকই হয়েছে যেন। প্রতি সন্ধ্যায় অপেক্ষা, কবে কোথায় তারা গান গেয়ে প্রাণ ফেরান মুষড়ে পড়া শহরবাসীর।
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে। আর এতে দেশটিতে মৃত্যু হয়েছে মোট ৭২ জনের। ভারতে করোনাভাইরাস ছড়াচ্ছে এমন ২০টি হটস্পট চিহ্নিত করা হয়েছে।
প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। অনেকটা হুট করেই এ নির্দেশনা দেয়ায় বিপাকে পড়েছে দেশটির শত কোটি মানুষ। বিশেষ করে দিনমজুর, গৃহহীন ও দীর্ঘস্থায়ী রোগে ভুক্তভোগীদের অবস্থা খুবই করুণ। সুনির্দিষ্ট পরিকল্পনা ছাড়া দেশ লকডাউন করায় অনেকেই মোদি সরকারের কড়া সমালোচনা করেছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft