বুধবার, ০৩ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনা বিশ্ববিদ্যালয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি হচ্ছে
কাগজ ডেস্ক :
Published : Friday, 3 April, 2020 at 3:16 PM
খুলনা বিশ্ববিদ্যালয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি হচ্ছে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ এবং ইউএনডিপি’র সহযোগিতায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিনে তৈরি হচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত ফর্মুলায় বিশ্বমানের হ্যান্ড স্যানিটাইজার।
খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. আশীষ কুমার দাশের নেতৃত্বে ১০ জন শিক্ষক ও ২০ জন শিক্ষার্থীর সমন্বয়ে গঠিত টিম দুটি ল্যাবে এ কার্যক্রম পরিচালনা করছে। প্রথম পর্যায়ে তারা ১০০ মিলি লিটারের সাড়ে ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করবে।
খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও এ কর্মসূচির প্রধান সমন্বয়ক মোঃ ইকবাল হোসেন জানান, এসব হ্যান্ড স্যানিটাইজার ইউনিয়ন পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি কর্মকর্তা-কর্মচারী, চেয়ারম্যান, ইউপি সদস্য, স্বাস্থ্যকর্মী ও গ্রাম পুলিশসহ যারা সার্বক্ষণিক মাঠে কাজ করছেন তাদের বিনামূল্যে বিতরণ করা হবে।
হ্যান্ড স্যানিটাইজার তৈরি কার্যক্রমের সার্বক্ষণিক সমন্বয়ক হিসেবে কাজ করছেন খুলনার কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের জেলা সমন্বয়ক মোঃ ইকবাল হাসান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft