সোমবার, ২৫ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সেই রোগীর কোভিড-১৯ নেই
মেহেরপুরের ১০ বাড়ির লকডাউন প্রত্যাহার
কাগজ ডেস্ক :
Published : Friday, 3 April, 2020 at 3:16 PM
মেহেরপুরের ১০ বাড়ির লকডাউন প্রত্যাহারমেহেরপুরে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫২ বছর বয়সী সেই রোগীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) পাওয়া যায়নি।
সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ রোগীর শরীরের নমুনা পরীক্ষা করে কোভিড-১৯ নেগেটিভ পেয়েছে বলে নিশ্চিত করেছেন গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলম।
তিনি বলেন, শুক্রবার (০৩ এপ্রিল) দুপুরে আমরা আইইডিসিআর থেকে রোগীর নমুনা পরীক্ষার প্রতিবেদন পেয়েছি। তাতে কোভিড-১৯ নেগেটিভ এসেছে। ফলে ওই রোগীর শরীরে করোনাভাইরাস নেই। তাকে আইসোলেশন সেন্টার থেকে মুক্ত করা হবে।
এদিকে গাংনীর গাড়াডোব গ্রামে ওই রোগীর বাড়িসহ আশেপাশের ১০টি বাড়ির লকডাউন প্রত্যাহার করা হচ্ছে। বিষয়টি নিশ্চিত করে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলারা রহমান বলেন, রোগীর শরীরে করোনাভাইরাস না পাওয়ায় আমরা স্বস্তি পেয়েছি। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী লকডাউন করা বাড়িগুলোর লকডাউন প্রত্যাহার করা হয়েছে।
প্রসঙ্গত, গাড়াডোব গ্রামের এক ব্যক্তি কয়েকদিন ধরে জ্বর, হাপানি আর সর্দি-কাশিতে ভুগছিলেন। করোনা আক্রান্ত হয়েছেন বলে গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়লে তাকে কেউ চিকিৎসা দিচ্ছিলেন না। মঙ্গলবার রাতে তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বুধবার তাকে আইসোলেশন সেন্টারে নেওয়া হয় এবং নমুন সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায় স্বাস্থ্য বিভাগ। একই সঙ্গে তার বাড়িসহ আশেপাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft