সোমবার, ২৫ মে, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
নিউইয়র্ক সিটিতে গণকবরের সংখ্যা বেড়েই চলেছে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 10 April, 2020 at 6:21 PM
নিউইয়র্ক সিটিতে গণকবরের সংখ্যা বেড়েই চলেছেযুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন শত শত মানুষ মারা যাচ্ছে। এসব মৃতদের পৃথকভাবে সমাহিত করার স্থান সঙ্কুলন হচ্ছে না। ফলে তাদের গণকবর দেয়া হচ্ছে। আর শহরটিতে এসব গণকবরের সংখ্যা ক্রমশঃ বেড়েই চলেছে। সূত্র আল জাজিরা।
নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষের বরাত দিয়ে বলা হয়, প্রতিদিন বেশকিছু করোনায় মৃত মানুষকে নিউইয়র্ক সিটির গণকবরে সমাহিত করা হয়। যেসব মৃত ব্যক্তিদের নিয়ে কোনও অভিযোগ নেই তাদেরকেই কেবল এই কবরগুলোতে দাফন করা হয়। তবে দিনে দিনে গণকবরগুলোতে মৃতদেহের সংখ্যা বাড়ছে।
গত বৃহস্পতিবারও শহরের একটি গণকবরে প্রায় ৪০টি লাশ সমাহিত করা হয় বলে বিবিসি জানিয়েছে।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের আগে, এক সপ্তাহে প্রায় ২৫টির মতো মরদেহ হার্ট দ্বীপের পাশে একটি গণকবরে সমাহিত করা হয়েছিল বলে জানায় নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষে। আর মার্চ থেকে এই সংখ্যা বাড়ছে বলেও জানায় তারা।
নিউইয়র্ক সিটির সংশোধন বিভাগের এক মুখপাত্রের বরাত দিয়ে কর্মকর্তারা জানান, বর্তমানে সপ্তাহে পাঁচদিন, প্রতিদিন প্রায় দুই ডজন বা ২৪টির বেশি মৃত মানুষকে এসব গণকবরে দাফন করা হয়।
গত ডিসেম্বরে চীনে প্রথম করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর এই মুহূর্তে বিশ্বের ২১০টি দেশের ১৬ লাখ ১৪ হাজার ৮৫৮ জন মানুষ এতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের মানুষ। দেশটিতে সাড়ে ৪ লাখের বেশি মানুষ এতে আক্রান্ত হয়েছেন।
দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। করোনার প্রকোপ সবচেয়ে বেশি ছড়িয়ে পড়ায় নিউইয়র্ক অঙ্গরাজ্যকে যুক্তরাষ্ট্রে করোনার কেন্দ্রস্থল বলা হচ্ছে। গোটা নিউইয়র্ক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত ১ লাখ ৬০ হাজার মানুষের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি ধরা পড়েছে। এর মধ্যে অধিকাংশই নিউইয়র্ক শহরের।
ওই শহরে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৮৭ হাজার ৭২৫ জন। শুধুমাত্র নিউইয়র্ক শহরে করেনায় মৃত্যুর সংখ্যা গোটা চীনের মোট মৃত্যুর সংখ্যাকেও ছাড়িয়ে গেছে। চীনে করোনায় মারা গেছে ৩ হাজার ৩৩৬ জন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft