শুক্রবার, ২৯ মে, ২০২০
প্রেস বিজ্ঞপ্তি
করোনা দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী কর্তৃক প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ বিতরণ
প্রেস বিজ্ঞপ্তি :
Published : Friday, 1 May, 2020 at 11:43 PM
করোনা দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী কর্তৃক প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ বিতরণকরোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় যশোরাঞ্চলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে  প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রান্তিক কৃষকদের মাঝে বিভিন্ন ধরনের শস্য/সবজি/ফলে'র বীজ বিতরণ করেছেন সেনাবাহিনীর ৫৫পদাতিক ডিভিশন।
চলমান করোনা দুযোর্গে অদূর ভবিষ্যতে বৈশ্বিক মন্দার আশংকা করা হচ্ছে। এর ফলে তৈরি হতে পারে ভয়াবহ খাদ্য সঙ্কটের। তাই যেকোনো প্রকার খাদ্য সঙ্কট মোকাবিলার জন্যই মূলতঃ এ উদ্যোগ নেয়া হয়েছে।
উল্লেখ্য, চলমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেনাবাহিনীর এই কার্যক্রম অব্যাহত থাকবে।খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে সরকারের নির্দেশনায় প্রতি ইঞ্চি জমিতে ফসল ফলাতে হবে। এটি বাস্তবায়নের ক্ষুদ্র প্রচেষ্টার অংশ হিসেবে গত ৩০ এপ্রিল থেকে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলমান থাকবে। করোনা দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় এইউদ্যোগের বিস্তৃতি ঘটিয়ে ছোট ছোট সম্ভাবনা গুলোকে কাজে লাগাতে পারলে খাদ্য সংকট এড়ানো সম্ভব হবে।
এছাড়াও করোনা পরিস্থিতি মোকাবেলায় আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত, দুস্থ/অসহায় ব্যক্তিদের চিকিৎসা সহায়তা প্রদান, সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ এবং সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনায় জেলা শহরগুলোতে বেসামরিক প্রশাসনকে সহায়তা দিয়ে চলেছেন সেনাবাহিনীর সেনাসদস্যরা। বিশেষ করে বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকা নিশ্চিতকরণসহ বেনাপোল স্থল বন্দর দিয়ে আগতদের নিয়মিত স্ক্রিনিং কার্যক্রম চলমান রয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft