মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
এবার ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার থাবা, কোয়ারেন্টিনে বহু কর্মী
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 18 May, 2020 at 1:04 PM
এবার ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার থাবা, কোয়ারেন্টিনে বহু কর্মীকরোনা ভাইরাসের ছোবলে আক্রান্ত এবার ভারতের রাষ্ট্রপতি ভবন। রাইসিনা হিলসের এক পুলিশ কর্মকর্তার শরীরে মিলল করোনা পজিটিভ। দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে রাষ্ট্রপতি ভবনের বহু কর্মী ও পুলিশ কর্মকর্তাকে।
রাষ্ট্রপতি ভবনের ঠিক পাশেই রয়েছে উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাদের দপ্তর। গতমাসে, রাষ্ট্রপতি ভবনের এক কর্মীর আত্মীয়ের শরীরে কভিড-১৯ পজিটিভ পাওয়া যায়, ফলে ১১৫টি বাড়ির সদস্যকে কোয়ারান্টিনে পাঠানো হয়।
তবে রাষ্ট্রপতি ভবনের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, রাষ্ট্রপতির কোনো সচিব বা কর্মীর শরীরে এখনো করোনা পজিটিভ পাওয়া যায়নি।
১৩ এপ্রিল রাষ্ট্রপতির সচিবলায়ের এক কর্মীর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়, যদিও মধ্য দিল্লির ওই বাসিন্দা রাষ্ট্রপতির সচিবলায়ের কর্মী বা ভবনের বাসিন্দা ছিলেন না। তার অজানা জ্বরে মৃত্যু হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। পরে যখন দেখা যায়, সেই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন রাষ্ট্রপতি ভবনে আবাসিক এক কর্মী, তখনই মধ্য দিল্লিতে থাকা সমস্ত পরিবারকে কোয়ারান্টিনে পাঠানো হয়। তাদের মধ্যে একটি পরিবারের এক সদস্যের পজিটিভ ধরা পড়ে, বাকিরা নেগেটিভ।
গত সপ্তাহে রাষ্ট্রপতি ভবনের পক্ষ থেকে জারি করা বিবৃতি বলা হয়, এক বছরের জন্য নিজের বেতনের ৩০ শতাংশ নেবেন না রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে খরচের জন্য নিজের সফর ও নানা অনুষ্ঠানের খরচও কমিয়ে দেন তিনি। লিমুজিন কেনা বা অন্যান্য বিভিন্ন অনুষ্ঠানের খরচও কমানোর সিদ্ধান্ত নিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।
উল্লেখ্য, কঠোর লকডাউন পালনের পরও ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কভিড-১৯ রোগী সংখ্যা। এমনকি জনসংখ্যার দিক থেকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটি আক্রান্তের সংখ্যায় ছাড়িয়ে গেছে করোনার উৎসভূমি চীনকেও। সংক্রমণ বাড়তে থাকায় এশিয়ার নতুন হটস্পটে পরিণত হওয়ার পথে রয়েছে নরেন্দ্র মোদির দেশ। এরই মধ্যে আক্রান্তের সংখ্যা ৯১ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে প্রায় ৩ হাজার মানুষের। সূত্র- এনডিটিভি



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft