বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাঘারপাড়ায় ৫০ জন দরিদ্র মুক্তিযোদ্ধাদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
খাজুরা (যশোর) অফিস :
Published : Tuesday, 19 May, 2020 at 3:15 PM
বাঘারপাড়ায় ৫০ জন দরিদ্র মুক্তিযোদ্ধাদের মাঝে ঈদ সামগ্রী বিতরণযশোরের বাঘারপাড়ায় আজ মঙ্গলবার ১৯ মে ৫০ জন দরিদ্র মুক্তিযোদ্ধার মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ বিশ্বাস নিজস্ব অর্থায়নে মঙ্গলবার এ কর্মযজ্ঞ পরিচালনা করেন। এদিন সকালে খাজুরার রায়পুর ইউনিয়নে ১০ জন দরিদ্র মুক্তিযোদ্ধার বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রী পৌঁছে দেন তিনি। পরে দুপুরে সামাজিক দুরত্ব বজায় রেখে খাজুরা ও পুলেরহাট বাজারে বন্দবিলা ও জহুরপুর ইউনিয়নের ২৮ জন মুক্তিযোদ্ধার মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এর আগে তিনি (আব্দুল আজিজ) সোমবার উপজেলা সদর, জামদিয়া, দরাজহাট ও ধলগ্রাম ইউনিয়নে দরিদ্র মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রী পৌঁছে দেন।
জানতে চাইলে মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ বিশ্বাস বলেন, দেশের সব শ্রেণীর মানুষ করোনায় খাদ্য সংকটে পড়েছে। তার ব্যতিক্রম নয় মুক্তিযোদ্ধারা। উপজেলার অধিকাংশ মুক্তিযোদ্ধা পরিবার অসচ্ছল। তাদের ভিটেবাড়ি ছাড়া কোন সহায় সম্পত্তি নেই। সামান্য ভাতার টাকায় সংসার চালাতে হিমশিম খেতে হয়। এসব দিক বিবেচনা করে ও ঈদের আনন্দ ভাগাভাগি করতে সামর্থ অনুযায়ী সহযোদ্ধাদের পাশে দাঁড়িয়েছি। এদিকে কষ্টের সময় ওই দরিদ্র মুক্তিযোদ্ধারা এ ঈদ সামগ্রী পেয়ে খুশি হয়েছেন। দীর্ঘদিন পরে মুক্তিযোদ্ধা একে অপরকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। অনেকেই খোশগল্পে মেতে উঠেন।
উল্লেখ্য, মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ বিশ্বাস বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নের মৃত আমিন উদ্দীন বিশ্বাসের ছেলে। তৎকালীন ৮ ডিসেম্বর উপজেলায় প্রথম স্বাধীন দেশের পতাকা উত্তোলন করে বাঘারপাড়াকে শক্র মুক্ত ঘোষনা করেন।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]merkagoj.com
Design and Developed by i2soft