বৃহস্পতিবার, ০২ জুলাই, ২০২০
সারাদেশ
উদ্বোধনের ৬ দিন পরও হলি ক্রিসেন্ট চালু হয়নি
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Wednesday, 27 May, 2020 at 2:44 PM
উদ্বোধনের ৬ দিন পরও হলি ক্রিসেন্ট  চালু হয়নিউদ্বোধনের ৬ দিন পরও চালু হয়নি করোনা রোগের চিকিৎসায় প্রস্তুতকৃত হলি ক্রিসেন্ট হাসপাতাল।
চট্টগ্রামে রোগী বাড়তে থাকায় হাসপাতালটি উদ্বোধনের ব্যাপারে তোড়জোড় ছিল কর্তৃপক্ষের। কিন্তু পর্যাপ্ত লোকবল সংকটের কারণে উদ্বোধনের পরও চালু করতে পারছেনা হাসপাতালটি।
এ হাসপাতাল চালুর বিষয়ে সিটি মেয়র আ জ ম নাসিরউদ্দিন বলেন, হাসপাতালের আইসিইউসহ বিভিন্ন ইকুইপমেন্ট পরীক্ষা নিরিক্ষা চলছে, আশা করি খুব দ্রুত চালু করা সম্ভব হবে।
এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বলেন, বেশ কিছু সমস্যার কারণে হাসপাতালটি চালু করা যাচ্ছে না। তবুও আমরা চেষ্টা করছি হাসপাতালটি দ্রুত চালু করার। এটির দায়িত্বে রয়েছেন জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক।
জানা গেছে, হলি ক্রিসেন্ট হাসপাতালটি প্রস্তুতের পর ব্যবস্থাপনা নিয়ে তৈরি হয় জটিলতা। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের অধীনে পরিচালনার জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠায় চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক। কিন্তু এতে অপারগতা প্রকাশ করে চমেক হাসপাতাল কর্তৃপক্ষ। পরে শেষ পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয় জেনারেল হাসপাতালের অধীনে একজন সহকারী পরিচালক পদমর্যাদার কর্মকর্তা নিয়োগের মাধ্যমে হাসপাতাল  চালু করার নির্দেশ দেয়।
সহকারী পরিচালক নিয়োগ এবং হাসপাতাল চালু না হওয়ার বিষয়ে জানতে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথের সাথে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
এর আগে গত ২১ মে নগরের খুলশীতে অবস্থিত ১০০ শয্যার এই হাসপাতালটি উদ্বোধন করেন সিটি মেয়র আ. জ. ম নাছির উদ্দীন। হলি ক্রিসেন্ট হাসপাতালটি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ইউনিট-২ হিসেবে পরিচালিত হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft