শুক্রবার, ০৩ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কেশবপুরে কর্মহীনরা পেলো স্বপ্নযাত্রা পরিবারের ঈদ উপহার
কেশবপুর (যশোর) প্রতিনিধি
Published : Wednesday, 27 May, 2020 at 7:53 PM
কেশবপুরে কর্মহীনরা পেলো স্বপ্নযাত্রা পরিবারের ঈদ উপহার করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থ মানুষদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে কেশবপুর উপজেলার শতাধিক পরিবারকে ঈদ উপহার দিয়ে সহায়তা করেছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নযাত্রা পরিবার। সংগঠনের সদস্যদের অর্থায়নে শনিবার (২৩ মে) উপজেলার বিভিন্ন ইউনিয়নের শতাধিক গরিব, দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন সংগঠনের উপদেষ্টা গ্রামের কাগজের প্রতিনিধি আব্দুল্লাহ আল ফুয়াদ।
এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা এনামুল হাসান রাজু, মাকারিম আল মুনিব, সংগঠনের ত্রাণ কমিটির আহবায়ক কাজী তানভির আহমেদ রানা, সদস্য সচিব মেহেদি হাসান বাপ্পি, সদস্য রায়হান চৌধুরী রাব্বি, রায়হান ফেরদৌস, আল আমিন।
সংগঠনটির প্রধান উপদেষ্টা সাংবাদিক আব্দুল্লাহ আল ফুয়াদ বলেন, ‘করোনায় কর্মহীনদের মাঝে সংগঠনটির পক্ষ থেকে ঈদ উপহার প্রদান করা হয়েছে। আগামীতেও সংগঠনের এমন সামাজিক কর্মকান্ড পরিচালনা অব্যাহত থাকবে। মূলত সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা অসহায়দের মাঝে ঈদ উপহার হিসেবে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছি। ঈদে কেউ যেন খাদ্যভাবে না থাকে সে কারণেই আমরা উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় শতাধিক  পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছি। ধারাবাহিকভাবে সংগঠনের পক্ষ থেকে আমরা এলাকায় বৃক্ষরোপণসহ গরিব, দুস্থ, অসহায় মানুষদের নানা ধরনের সহযোগিতা করার পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ডে ও সংগঠনটির সদস্যরা  দায়িত্ব পালন করবে।’
এ বিষয়ে সংগঠনের ত্রাণ কমিটির আহবায়ক কাজী তানভীর আহমেদ রানা বলেন,  ‘সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে কিছুদিন আগে। আমরা প্রথমে দুস্থ ও গরীব পরিবারকে সাহায্য করেছি। ভবিষ্যতে আমাদের এ মানবিক সহায়তা কার্যক্রম বৃহৎ আকারে করতে চাই। এ জন্য দায়িত্বশীল ও বিত্তবানদের সহযোগিতা কামনা করছি।’
উল্লেখ্য, স্বাস্থ্য-শিক্ষা ও সেবা-এই তিন ক্ষেত্রে উন্নয়নের লক্ষ্যে একটি সেচ্ছাসেবী অরাজনৈতিক যুব উন্নয়ন সংগঠন হিসেবে ১৪ মে স্বপ্নযাত্রা পরিবার কেশবপুরে আত্মপ্রকাশ করে। কেশবপুর থেকে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়তরত শিক্ষার্থীদের সমন্বয়ে ও বিভিন্ন সেক্টরে কর্মরত মানব সেবায় অগ্রহী যুবকদের সম্পৃক্ততায় এ সংগঠনের কার্যক্রম পরিচালিত হচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft