শনিবার, ১১ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে নতুন শনাক্ত তিনজন
যমেক হাসপাতালের ডাক্তার ও নার্সসহ ছয়জনের করোনা জয়
ফয়সল ইসলাম :
Published : Monday, 1 June, 2020 at 12:45 AM
যশোরে নতুন শনাক্ত তিনজনরোববার যশোরে নতুন করে আরও তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১শ’ ৭জনে। আগে আক্রান্তদের মধ্যে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার তৌহিদুল ইসলামসহ একজন সিনিয়র স্টাফ নার্স ও তার স্বামীসহ করোনা থেকে মুক্তি পেয়েছেন ছয়জন। এনিয়ে ১১জন ডাক্তার, ছয়জন নার্স ও অন্যান্য স্বাস্থ্যসেবী ৩২জনসহ জেলায় করোনা জয়ীর সংখ্যা ৭৩ জন। সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন জানিয়েছেন, রোববার খুলনা মেডিকেল কলেজের ল্যাব থেকে রোববার বিকেলে পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে জেলা স্বাস্থ্য বিভাগের ইলেক্ট্রো মেডিকেল ওয়ার্কশপের একজন কর্মী, যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের বাসিন্দা ও ঢাকা ফেরত এক যুবক (২৬) ও অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বেচ্ছাসেবক (৩১) রয়েছেন। আক্রান্তদের নমুনা ২৮ মে সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়েছিল। নতুন আক্রান্তদের মধ্যে ইলেট্রো মেডিকেল ওয়ার্কশপের কর্মী বসবাস করেন যশোর শহরের আশ্রম রোড এলাকায়। তাকে বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। যশোর মেডিকেল কলেজ কলেজ হাসপাতালের আইসোলেশন চিকিৎসাধীন করোনায় আক্রান্ত যুবককে রোববার বিকেল সাড়ে ৫টার দিকে বক্ষ্মব্যাধি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বেচ্ছাসেবক বসবাস করেন পায়রা বারান্দি গ্রামে। তাকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
এদিকে, রোববার সকালে করোনা জয়ীদের মধ্যে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার তৌহিদুল ইসলামকে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। একই সাথে শহরের ষষ্ঠীতলা পাড়ায় বসবাসের বাড়িটি লকডাউন মুক্তকরণসহ তার হাতে করোনা জয়ীর মেডিকেল সার্টিফিকেট তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর আবু মাউদ, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ও মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি ও মেডিকেল অফিসার আদনান ইমতিয়াজ।
করোনা জয়ী ডাক্তার তৌহিদুল ইসলাম গ্রামের কাগজকে বলেন, গত ৫ মে তার নমুনা পরীক্ষার রেজাল্ট পজেটিভ আসে। বাড়িতেই তিনি আইসোলেশনে থেকে করোনার সাথে লড়াই করেছেন। শারিরিক কোনো কষ্ট তার ছিল না। কিন্তু মানসিক কষ্ট তাকে প্রতিনিয়ত দৌঁড় করিয়েছে। ৭ বছর বয়সী মেয়ে ও ৩ বছর বয়সী ছেলে সন্তান দু’টি বারবার কাছে আসতে চেয়েছে। কিন্তু সংক্রমণের ভয়ে তাদের জড়িয়ে ধরতে পারিনি। ঘরবন্দী ঈদের আনন্দ থেকেও তারা বঞ্চিত হয়েছে। প্রতিনিয়ত সন্তান দু’টি জানালার কাছে এসে দাঁড়িয়ে থাকতো। তাদের শান্তনা দেয়ার কোনো ভাষা জানা ছিল না। আল্লাহ’র দরবারে বারবার প্রার্থনা করেছি করোনা থেকে যেন তাড়াতাড়ি মুক্তি পায়। ২৪ মে নমুনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ এসেছে। এরপর ২৭ মে আবারও সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। সেটির রেজাল্টও নেগেটিভ এসে। টানা এক মাস তিনদিন লড়াইয়ের পর করোনা জয়ী হিসেবে স্বীকৃতি পেয়েছি। সন্তান দু’টিকে এখন প্রাণভরে আদর করতে পারবো। একই সাথে রোগীদের সেবায় আবারও ফিরে যাবো নিজ কর্মস্থলে।
করোনা জয় করেছেন যশোর মেডিকেল কলেজের সিনিয়র স্টাফ নার্স রলি ইয়াসমিন (২৬) ও তার স্বামী ইমরান হাসান (২৮)। তারা বসবাস করেন শহরের ঘোপ নওয়াপাড়া রোডে। যশোর বক্ষ্মব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন ঝিনাইদহের কোটচাঁদপুরের হালডাঙ্গা গ্রামের কবীর উদ্দিনের ছেলে আকাশ (১৪), যশোর সদর উপজেলার পূর্ব চাঁদপাড়া গ্রামের ইমামুল হাসান ও বাঘারপাড়া উপজেলা মহিরণ গ্রামের দীপ্ত কুমার (২৫) করোনা থেকে মুক্তি পেয়েছেন। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের ফুলেল শুভেচ্ছা জানানোসহ করোনা জয়ীর মেডিকেল সার্টিফিকেট হস্তান্তর করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft