বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
টাকা আত্মসাতের অভিযোগ:
বেনাপোলে শ্রমিক সর্দারকে বাঁধা হলো বৈদ্যুতিক খুঁটিতে
কাগজ ডেস্ক :
Published : Monday, 1 June, 2020 at 10:05 AM
বেনাপোলে শ্রমিক সর্দারকে বাঁধা হলো বৈদ্যুতিক খুঁটিতেবেনাপোল স্থলবন্দরের শ্রমিক সর্দার রকিব উদ্দীন নকি মোল্লা শ্রমিকদের পাওনা এক কোটি ৩২ লাখ টাকা না দেওয়ায় ক্ষুব্ধ হয়ে তাকে সড়কের পাশের বৈদ্যুতিক খুঁটিতে পিঠ মোড়া করে এক ঘণ্টা বেঁধে রাখেন শ্রমিকরা।
পরে প্রভাবশালীদের হস্তক্ষেপে আবারো টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে রক্ষা পায়।
রোববার (৩১ মে) বিকেলে বেনাপোল ৮৯১ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সামনে সাধারণ শ্রমিকরা তাকে বেঁধে রাখেন।
পরে স্থানীয় প্রভাবশালী শ্রমিক ও আওয়ামী লীগের নেতারা ৭০ লাখ টাকা পরিশোধের চুক্তিতে তাকে মুক্ত করেন।
অভিযুক্ত নকি মোল্লা বেনাপোল পৌরসভার বড়আচড়া ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বন্দরের ৮৯১ শ্রমিক ইউনিয়নের গ্রুপ সর্দার।
সাধারণ শ্রমিকরা বলেন, আমাদের রক্ত-ঘাম ঝরানো এক কোটি ৩২ লাখ টাকা আত্মসাৎ করেছেন শ্রমিক সর্দার রকিব উদ্দীন নকি মোল্লা। বার বার সময় নিয়ে প্রতারণা করছিলেন দিসি। অবশেষে রোববার শ্রমিকরা টাকা আদায়ের জন্য তাকে বেঁধে রাখেন। পরে প্রভাবশালী শ্রমিক নেতা ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে ৭০ লাখ টাকায় মিমাংসা হয়েছে। বাকি টাকা আমরা আর ফেরত পাব না বলে তারা জানিয়েছেন। আমাদের পাওনা টাকা না দিয়ে, সে টাকায় গরুর খাটাল, চারটি ট্রাক ও জমি কিনেছেন নকি।
সব সময় প্রভাবশালী শ্রমিক নেতাদের মাধ্যমে শ্রমিকরা শোষণ ও বঞ্চনার শিকার হয়ে আসছেন। প্রতিবাদ করলে কাজ হারাতে হয়। শ্রমিক নেতাদের ভাগ্যের পরিবর্তন হলেও যাদের রক্ত-ঘাম ঝরিয়ে অর্থ আয় হয়, তাদের কোনো পরিবর্তন হয় না। সব সময় দুঃখ দুর্দশার মধ্য দিয়ে তাদের দিন পার করতে হয়। এর আগেও প্রায় দুই কোটির মত টাকা আত্মসাৎ করেন আরেক শ্রমিক নেতা। এ নিয়ে মামলা ও আইন আদালত হলেও প্রমাণের অভাবে অর্থ ফেরত পাননি শ্রমিকরা, বলেন তারা।
বেনাপোল স্থলবন্দরের ৮৯১ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি খলিলুর রহমান জানান, স্থানীয় আওয়ামী লীগ নেতারা এসে তিন দফা বৈঠক করে ৭০ লাখ টাকা পরিশোধের অঙ্গীকার দিয়ে তাকে ছাড়িয়ে নিয়েছেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft