শুক্রবার, ১০ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
অন্তিম শয়ানে মুস্তাফিজুর রহমান কাবুল
বিভিন্ন মহলের শোক
মিনা বিশ্বাস
Published : Monday, 1 June, 2020 at 10:12 PM
অন্তিম শয়ানে মুস্তাফিজুর রহমান কাবুলবিশিষ্ট রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, লেখক মুস্তাফিজুর রহমান কাবুলকে যশোরে সমাহিত করা হয়েছে। সোমবার ভোরে ঢাকা থেকে তার লাশ যশোর এসে পৌঁছানের পর বিভিন্ন মহলের শ্রদ্ধা জ্ঞাপন ও জানাজা শেষে তাকে বারান্দী মোল্লাপাড়া গোরস্থানে দাফন করা হয়।
এদিকে, মুস্তাফিজুর রহমান কাবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জনতা ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়নের সাবেক নেতা, যশোর ইন্সটিটিউটের সাবেক লাইব্রেরি সম্পাদক ও নান্নু চৌধুরী ওয়েলফেয়ার ট্রাস্টের কর্মকর্তা মুস্তাফিজুর রহমান কাবুলের লাশ সোমবার ভোরে ঢাকা থেকে যশোরে এসে পৌঁছায়। প্রথমে তার লাশ বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সকাল সাড়ে ১০টার দিকে কাস্তে হাতুড়ি খচিত লাল পতাকায় আচ্ছাদিত মরহুমের লাশ নিয়ে যাওয়া হয় আরএন রোডের নান্নু চৌধুরী ওয়েলফেয়ার ট্রাস্ট্র কার্যালয়ে। ট্রাস্টের পক্ষে প্রথমে পুষ্পার্ঘ্য অর্পণের পর ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পক্ষে নজরুল ইসলাম, দীপঙ্কর সাহা দীপু, ফাইজুল হক কিসলু, অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকী ও সবদুল হোসেন খান পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
এর পর পর্যায়ক্রমে পুষ্পার্ঘ্য অর্পণ করে যশোর জেলা ওয়ার্কার্স পার্টি, যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, জাতীয় শ্রমিক ফেডারেশন, সিপিবি, জাসদ, বাসদ (মার্কসবাদী), ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী), অভয়নগরের প্রেমবাগ ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন, জয়তী সোসাইটি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, শিল্পকলা একাডেমি, যশোর ইনস্টিটিউট, উদীচী, পুনশ্চ, বিবর্তন যশোর, সুরধুনি, শেকড়, সপ্তসুর, স্বরগম, তির্যক, জনতা ব্যাংকের কর্মকর্তা কর্মচারী, পেনশন আন্দোলন কমিটি, আসাদ স্মৃতি সংঘ।
আরএন রোড থেকে সকাল সাড়ে ১১টার দিকে লাশ ফের মরহুমের বারান্দী মোল্লা পাড়ার বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে যশোরের সর্বস্তরের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গণের নেতৃবৃন্দ মরহুম কাবুলকে শেষবারের মতো দেখতে যান।
জোহরের নামাজ শেষে স্থানীয় বায়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে বারান্দি মোল্লাপাড়া গোরস্থানে তাকে সমাহিত করা হয়।
শোক: এদিকে, মুস্তাফিজুর রহমান কাবুলের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) যশোর জেলা কমিটির সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, যশোর ইনস্টিটিউট পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক ডাক্তার মো. আবুল কালাম আজাদ লিটু, বাংলাদেশ যুব মৈত্রী কেন্দ্রীয় সম্মেলন প্রস্ততি কমিটির যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান, জেলা নেতা শেখ আলাউদ্দিন, রুহুল আমিন ও হুমায়ুন কবির সেতু, চারুপীঠ যশোরের সভাপিত হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, বিবর্তন যশোরের সভাপতি সানোয়ার আলম খান দুলু ও সাধারণ সম্পাদক আতিকুজ্জামান রনি, ছাত্র মৈত্রী মানবিক সহায়ক কমিটির আহবায়ক মাহমুদ হাসান বুলু ও সদস্য সচিব মামুনুর রশীদ।
মুস্তাফিজুর রহমান কাবুল রোববার রাত নয়টার দিকে ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মৃত্যুবরণ করেন। তিনি মাতায় টিউমার ও ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft