মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ইজিবাইকের সাথে বেশি ভাড়া নিচ্ছে রিকশাও
কাগজ সংবাদ
Published : Thursday, 4 June, 2020 at 11:13 PM
ইজিবাইকের সাথে বেশি ভাড়া নিচ্ছে রিকশাওকরোনা সংক্রমণ প্রতিরোধে ইজিবাইকে যাত্রীবহন সংক্রান্ত যশোর পৌরসভার নির্দেশনা মানছে না অধিকাংশ চালক। সুযোগটির অপব্যবহার করে ইজিবাইকের পাশাপাশি কিছু রিকশাচালকও বাড়তি ভাড়া আদায় করে নিচ্ছে। বৃহস্পতিবার একাধিক যাত্রী এবং পথচারীর কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের বিষয়ে অভিযোগ পাওয়া যায়।
বৃহস্পতিবার অধিকাংশ ইজিবাইকে তিনজনের বেশি যাত্রী বহন করতে দেখা গেছে। তবে ভাড়া বেশি না নিয়ে যাত্রীদের সম্মতিতেই তিনজনের অধিক যাত্রী বহনের কথা স্বীকার করেছেন কিছু চালক।
নাজমা ফেরদৌস নামে চুড়িপট্টির এক বাসিন্দা বলেন, মাইকপট্টি থেকে চৌরাস্তা পর্যন্ত আসতে তাকে ১০ টাকা দিতে হয়েছে। একদিন আগেও এই ভাড়া ছিল পাঁচ টাকা। এই বাইকের চালক চিত্রা মোড় থেকে তিনি ছাড়া আরও চারজন যাত্রী নিয়েছিলেন বলে নাজমার অভিযোগ।
সবুজ হোসেন নামে ঝুমঝুমপুর থেকে ইজিবাইক নিয়ে আসা এক চালক জানান, ঝুঁকি নিয়েই সকলে পথে নামছেন। তিনি কারও কাছ থেকে বেশি ভাড়া নিচ্ছেন না। তবে সকলের সম্মতিতেই গাড়িতে ছয়জন ক্ষেত্র বিশেষে তার বেশি যাত্রী তুলছেন।  
এদিকে, নির্দিষ্ট কোনো নির্দেশনা না পাওয়াতে ইজিবাইকের ভাড়া আদায় নিয়ে নৈরাজ্য চলছে। ইজিবাইক মালিক ও চালকদের মাঝেও সমস্যা সৃষ্টি হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে চালক, মালিক, যাত্রী সকলের স্বার্থে ভাড়া সংক্রান্ত বিষয়ে যুক্তিযুক্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য দ্রæতই পৌরসভাসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছেন চালক ও যাত্রীরা। সাধারণ যাত্রীদের দাবি ভাড়া বাড়লে তা আর কমে না। সার্বিক দিক বিশ্লেষণে এ বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে।    
ভাড়া করে ইজিবাইক চালান এমন কয়েকজন চালক জানান, দিনে পাঁচশ টাকা শুধু বাইকের মালিককেই দিতে হয় তাদের। এ অবস্থায় তিনজন যাত্রী বহন করে তাদের কাছ থেকে ডাবল ভাড়া নিলেও চালকদের হাতে কিছু থাকছে না।
বিশেষ প্রয়োজন ছাড়া মানুষ এখন বাইরে বের হচ্ছেন না উল্লেখ করে এ চালকরা বলেন তাদের কল্যাণের জন্য নামে অনেক সংগঠন থাকলেও গত দু’মাসে তার প্রমাণ মেলেনি। এখন অন্তত মালিকরা যাতে একটু কম টাকায় ইজিবাইক ভাড়া দেন সে বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন তারা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft