বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় ৫ মাসে ৩৭ জনের মৃত্যু
টিপু সুলতান, কালীগঞ্জ (ঝিনাইদহ)
Published : Friday, 5 June, 2020 at 11:11 PM
ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় ৫ মাসে ৩৭ জনের মৃত্যুঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় পাঁচ মাসে ৩৭ জন নিহত হয়েছে। বেপরোয়া গতিতে যানবাহন চালানো, অসতর্কতা ও অদক্ষতাই এসব দুর্ঘটনার কারণ বলে মনে করছে ঝিনাইদহ ট্রাফিক পুলিশ বিভাগ। পুলিশের রেকর্ড ও পত্রিকায় প্রকাশিত রিপোর্ট থেকে এই তথ্য পাওয়া গেছে।
চলতি বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত ঝিনাইদহ জেলায় সড়ক দুর্ঘটনার ওপর ওই সমীক্ষা করা হয়। এতে যে ৩৭ জনের মৃত্যুর তথ্য উঠে এসেছে তাতে সবচেয়ে বেশি ১২ জন প্রাণ হারিয়েছে সদর উপজেলায়। এর পরেই রয়েছে মহেশপুর। এই উপজেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১০ জন। অন্যান্য উপজেলার মধ্যে শৈলকুপায় আটজন, হরিণাকুন্ডুতে দু’জন, কোটচাঁদপুরে তিনজন এবং কালীগঞ্জে দু’জন নিহত হয়েছে। এ জেলায় সড়ক দুর্ঘটনায় প্রতি মাসে গড় মৃত্যুর হার ৭ দশমিক ৪ জন।
সড়ক দুর্ঘটনা সম্পর্কে ঝিনাইদহ ট্রাফিক পুলিশের পরিদর্শক সালাহউদ্দীন জানান, ‘পুলিশ সব সময় দুর্ঘটনা নিয়ন্ত্রণের চেষ্টা করে যাচ্ছে। ড্রাইভারদের আমরা সচেতন করতে মোটিভেশন সভা করছি। তারপরও সড়কে দুর্ঘটনা থামছে না।’ তিনি মনে করেন যানবাহনের গতি বৃদ্ধি ও বেপরোয়া চলাচলই দুর্ঘটনার মূল কারণ।
তিনি বলেন, আইন প্রয়োগ, জেল জরিমানা ও সচেতনতা বৃদ্ধির পরও মহাসড়কগুলো সুরক্ষিত করা যায় নি। থ্রি হুইলার, নছিমান, করিমনসহ নানা ধরনের যানবাহন সড়ক মহাসড়কে চলাচল করছে। তাছাড়া ভালো সড়কে গতি বৃদ্ধি করে ড্রাইভাররা গাড়ি চালান। এতে নিয়ন্ত্রণ হারিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে। সব সময় ষাটের নিচে গতি রাখতে না পারলে দুর্ঘটনা কমোনা সম্ভব নয় বলেও ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা অভিমত ব্যক্ত করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft