শনিবার, ০৪ জুলাই, ২০২০
অর্থকড়ি
পাকিস্তানি ক্রিকেটারদের বহু সমর্থক রয়েছে ভারতে : উমর গুল
ক্রীড়া ডেস্ক :
Published : Saturday, 27 June, 2020 at 2:51 PM
পাকিস্তানি ক্রিকেটারদের বহু সমর্থক রয়েছে ভারতে : উমর গুলআইপিএল একটা উৎসবের মতো। দর্শকদের উচ্ছ্বাস, সমর্থন, সুপারস্টারদের সঙ্গে এক ড্রেসিং রুম শেয়ার এবং খেলার শেষে পার্টি এই মেগা টুর্নামেন্টকে অন্য এক মাত্রা দেয় বলে মনে করেন পাকিস্তানের সাবেক পেসার উমর গুল।
আইপিএল’র প্রথম সংস্করণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন তিনি। সেবারের খেলার অভিজ্ঞতা থেকে গুল বলছেন, প্রথম বার এ রকম প্রাইভেট একটা লিগ অনুষ্ঠিত হয়েছিল। আমরা সবাই তা খুব উপভোগ করেছিলাম।
২০০৭ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন গুল। আইপিএল’র একেবারে শেষের দিকে তাকে নিয়েছিল কেকেআর। বাংলাদেশের বিরুদ্ধে ঘরোয়া সিরিজ খেলে আইপিএল খেলতে এসেছিলেন গুল।
তিনি বলছেন, প্রথম ম্যাচেই ম্যাকালাম ১৫০ রান হাঁকিয়েছিল। টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য আমি খুবই উত্তেজিত ছিলাম। পাকিস্তানি ক্রিকেটারদের বহু সমর্থক রয়েছে ভারতে। সব অর্থেই আইপিএল ছিল অন্য ধরনের একটা টুর্নামেন্ট। এটা অনেকটা উৎসবের মতো ছিল।
প্রথম বারের আইপিএলে খেলার শেষে পার্টি হত। পরে অবশ্য সেই পার্টি বন্ধ করে দেওয়া হয়। প্রথম সংস্করণে খেলার সঙ্গে সঙ্গে পার্টি ছিল আকর্ষণের কেন্দ্রে।
গুল বলছেন, খেলার শেষে হোটেলে পার্টি হত। সেটাও ছিল আকর্ষণীয়। কেকেআর’র পার্টির তো তুলনাই ছিল না। কারণ কেকেআর’র মালিক ছিলেন শাহরুখ খান। ম্যাচ হারো বা জেতো, খেলার শেষে ব্র্যান্ড এবং স্পনসরদের জন্য ছবি তোলা হতো। পরে হতো পার্টি।
অনেকেই বলে থাকেন, আইপিএল থেকে অনেক অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। গুলও সেই সুরেই বলছেন, দুর্দান্ত একটা অভিজ্ঞতা। আমার হয়ত তখন খুব বেশি নয়। অনেক কিছু শিখতে পেরেছিলাম। চোখের সামনে দেখেছি রিকি পন্টিংয়ের মতো সুপারস্টারকে। কিংবদন্তি সেই সব ক্রিকেটারের জীবনযাত্রা কেমন, তা চোখের সামনে দেখেছি। পেশাদারিত্ব কাকে বলে তা শিখেছি আইপিএল খেলেই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft