শনিবার, ০৪ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
প্রিয় বাবাকে খুঁজছিল অবুঝ তাহেরা ও সিয়াম
ওরা কাঁদেনি, কাঁদিয়েছে
চন্দন দাস, বাঘারপাড়া (যশোর)
Published : Monday, 29 June, 2020 at 9:43 PM
ওরা কাঁদেনি, কাঁদিয়েছেবাবা আর কোনোদিন আদর করে কাছে ডাকবে না। নেবে না কোলে তুলে। তারপরও প্রিয় বাবাকেই যেন খুঁজছিল অবুঝ তাহেরা আর সিয়াম! এই অবুঝ দু’ ভাইবোন অন্য সকলে সাথে এসেছিল বাবার হত্যাকারীর ফাঁসির দাবি নিয়ে। কী করুণ এ দৃশ্য তা চোখে না দেখলে কেউ বুঝতে পারবেনা। অবুঝ শিশু দু’টি না কাঁদলেও অন্যদের কাঁদিয়েছে! হাজার মানুষের ভিড়ে যখন তাদের মা এবং দাদি প্রলাপ করছিল তখন তাহেরা আর সিয়াম যেন কাকে খুঁজছিল। হয়তো তাদের প্রিয় বাবাকে!
রোববার তাহেরা-সিয়ামের বাবা বাঘারপাড়ার প্রাইভেটকার চালক রিপন হোসেন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের সামনে দিনে দুপুরে খুন হন। রিপনের হত্যাকারী পুলিশের খাঁচায় বন্দি। তবুও সন্দেহ খুনির বিচার যদি না হয়! তাইতো খুনির ফাঁসির দাবিতে সোমবার বাঘারপাড়া পৌরসভার মহিরণ এলাকার মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করে। ঘেরাও করে থানা। সেখানে শ’ শ’ নারী-পুরুষের সাথে রিপনের বৃদ্ধা মা নূরজাহান বেগম, স্ত্রী মনিরা খাতুন আর আদরের দু’সন্তান ১০ বছর বয়সী সোনালী আক্তার তাহেরা ও সাত বছরের ছেলে জোবায়ের হোসেন সিয়ামও উপস্থিত ছিল।
সবাই যখন থানা ঘেরাও করে ছিল তখন সিয়াম আর তাহেরা থানার ফটকের সামনে দাঁড়িয়ে কী যেন ভাবছিল। হয়তো থানায় আটক বাবার হত্যাকারীকে একবার দেখতে চেয়েছিল তারা! সেখানে উপস্থিত অনেকেই এমন দৃশ্য দেখে চোখের জল ধরে রাখতে পারেনি।
এদিকে, রিপন নিহত হওয়ার পর দিশেহারা হয়ে পড়েছে তার পরিবারের সদস্যরা। পাঁচ সদস্যের অভাব অনটনের সংসার কীভাবে চলবে তা নিয়ে চিন্তিত এলাকার মানুষও।
আর্থিক অনাটনের কারণে তাহেরা নানা বাড়িতে থেকে লেখাপড়া করে। একই উপজেলার রায়পুর ইউনিয়নের আজমপুর গ্রামে তার নানা বাড়ি। সেখানকার একটি মাদ্রাসায় পঞ্চম শ্রেণির ছাত্রী সে। করোনায় মাদ্রাসা বন্ধ থাকায় বেশ কয়েকদিন ধরে বাবা-মার কাছে রয়েছে তাহেরা।
রোববার দুপুর একটার দিকে বাঘারপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বরকত নামে এক যুবক ও তার স্ত্রী প্রাইভেটকার চালক রিপনের সাথে গাড়ি ভাড়া নিয়ে কথা বলছিল। ওইসময় ভাড়া নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বরকত তার কাছে থাকা ছুরি দিয়ে রিপনের বুকের বামপাশে আঘাত করে। এ ঘটনায় ওষুধ ব্যবসায়ী হিরু ছুরিকাহত হন। এদিন দুপুর দুটোর দিকে গুরুতর অবস্থায় রিপনকে যশোর  মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft