শনিবার, ০৪ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ভার্চুয়াল আদালত বন্ধের দাবিতে যশোরে আইনজীবীদের মানববন্ধন
কাগজ সংবাদ
Published : Tuesday, 30 June, 2020 at 12:40 AM
ভার্চুয়াল আদালত বন্ধের দাবিতে যশোরে আইনজীবীদের মানববন্ধনআদালতের ভার্চুয়াল কার্যক্রম বন্ধ ঘোষণা ও স্বাভাবিক কার্যক্রম শুরুর দাবিতে যশোরে আইনজীবীরা মানববন্ধন করেছেন। আগামী ১ জুলাইয়ের মধ্যে দাবি মানা না হলে আদালত বর্জনসহ বড় ধরনের আন্দোলন কর্মসূচি ঘোষণা দেয়া হবে বলেও হুশিয়ারি দিয়েছেন আইনজীবী সমিতির নেতারা। সোমবার সকাল সাড়ে দশটার দিকে যশোর জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে আইনজীবীদের এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
আধা ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে আইনজীবী সমিতির নেতারা বলেন, করোনাভাইরাসের কারণে গত তিনমাস ধরে আদালতের স্বাভাবিক কার্যক্রম বন্ধ। যেভাবে চলছে তাতে মুষ্টিমেয় কয়েকজনের উপকার হলেও অন্যরা ক্ষতির মুখে পড়ছে। দেওয়ানি মামলা রেকর্ড হচ্ছে না, রিমান্ড শুনানি পেন্ডিং রয়েছে, পি ডাবলু প্রত্যাহার হচ্ছে না। এছাড়া আইনজীবীদের প্রশিক্ষণ নেই। এতসব প্রতিবন্ধকতার মাঝে ভার্চুয়াল আদালতে অংশ নেয়া তাদের পক্ষে অসম্ভব হয়ে উঠেছে বলে তারা উল্লেখ করেন। এই ভার্চুয়াল আদালতের মাধ্যমে একটি চক্র বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনায় ব্যস্ত রয়েছে। যা কাম্য নয়।
আইনজীবীরা অভিযোগ করেন, ভার্চুয়াল আদালতে মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লংঘিত হচ্ছে। এ অবস্থায় ন্যায়বিচার প্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল আদালত বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানানো হয়।
যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ গফুর বলেন, আগামী ১ জুলাইয়ের মধ্যে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না হলে আদালত বর্জনসহ বড় ধরনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।
মানববন্ধনে আরও অংশ নেন যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি নজরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম, আমিনুর রহমান, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক ইমদাদ, মোস্তফা মন্টু, নাসির উদ্দিন, নাসিমা খানম, আবু মুরাদ, স্বপন ভদ্র, তাজ হোসেন তাজু, জাহাঙ্গির আলম, আশরাফুল আলম, শহীদ আনোয়ার পাভেল এবং সাজ্জাদ হোসেন পাপ্পু।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft