শনিবার, ০৪ জুলাই, ২০২০
সারাদেশ
বোয়ালমারীতে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে
দীপঙ্কর পোদ্দার অপু, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :
Published : Tuesday, 30 June, 2020 at 10:08 AM
বোয়ালমারীতে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছেফরিদপুরের বোয়ালমারীতে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে। নতুন করে আক্রান্তের সংখ্যা ক্রমশ: কমছে। সেই সঙ্গে বাড়ছে সুস্থতার সংখ্যা।
জানা গেছে, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ২৯ জুন পর্যন্ত প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৪৮ জন। এর মধ্যে ১৫ জনকে অন্যত্র রেফার করা হয়েছে। বাকি ২৩৩ জনের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৬ জন, মারা গেছেন ২ জন।
প্রাপ্ত তথ্যে দেখা গেছে, গত  ২৫ জুন থেকে সর্বশেষ পাঁচ দিন উপজেলায় দৈনিক নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছিল এক অঙ্কে।  ২৫ জুন আক্রান্তের সংখ্যা ছিল ৯ জন, ২৬ জুন ৩ জন, ২৭ জুন ৯ জন, ২৮ জুন ৬ জন এবং ২৯ জুন মাত্র ১ জন। অপরদিকে ২৫ জুনের পূর্বে আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে বেশি ছিল। ১৬ জুন আক্রান্ত হয়েছিল ১৫ জন, ১৯ জুন ১১ জন, ২০ জুন ১৩ জন, ২২ জুন ১৭ জন, ২৪ জুন ১১ জন। গত পাঁচ দিন আক্রান্তের সংখ্যা দুই অঙ্ক স্পর্শ করেনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমানের নিরলস প্রচেষ্টাতেই এটা সম্ভব হয়েছে বলে উপজেলাবাসীর অভিমত। কারো করোনা উপসর্গ দেখা দেয়ার সাথে সাথে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমানের নেতৃত্বে তার নমুনা সংগ্রহ, আক্রান্ত হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে আক্রান্তের বাড়ি সঙ্গে সঙ্গে লক ডাউন ও লকডাউনের বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ এবং আক্রান্তের সঙ্গে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার চিকিৎসা সংক্রান্ত নিবিড় যোগাযোগ ও পর্যবেক্ষণের জন্য পরিস্থিতির অনেকটাই উন্নতি হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান এ ব্যাপারে জানান, টেস্টের সংখ্যা আগের থেকে বেড়েছে। আগামী কয়েক দিনের অবস্থা পর্যবেক্ষণ করলে বোঝা যাবে সত্যিকারেই অবস্থার উন্নতি হচ্ছে কি-না। তবে গত কয়েক দিনের পরিসংখ্যানে দেখা যাচ্ছে আক্রান্তের সংখ্যার ধারা নিম্নমুখী। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft