শনিবার, ০৪ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে আরো ৪৪ জন করোনা শনাক্ত
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 30 June, 2020 at 2:17 PM
যশোরে আরো ৪৪ জন করোনা শনাক্তযশোরে আরো ৪৪ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে মঙ্গলবার পর্যন্ত যশোর জেলায় ৬০৬ জন করোনা রোগী শনাক্ত হলো। এদিকে করোনা উপসর্গ নিয়ে মৃত দুইজন করোনা শনাক্ত ছিলেন বলে রিপোর্ট এসেছে।
যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৩৬ জনের নমুনা পরীক্ষায় মোট ৪৬ জনের করোনা শনাক্ত হয়।
এরমধ্যে নতুন রোগী ৪৪ জন। তাদের মধ্যে যশোর সদর উপজেলায় ৩৫ জন, মণিরামপুর উপজেলায় ৭ জন ও ঝিকরগাছা উপজেলায় ২ জন রয়েছেন। বাকি ২ জনের মধ্যে ১ জন পুরাতন রোগী। তার নমুনার পরীক্ষায় ফলাফল ফলোআপ পজিটিভ এসেছে। আরেকজনের পরিচয় মেলানো সম্ভব হয়নি। কেননা করোনা পরীক্ষার জন্য যাদের নমুনা ল্যাবে পাঠানো হয়েছিলো সেই তালিকায় ওই নামে কাউকে পাওয়া যায়নি। অন্য জেলার ফলাফল যশোরের তালিকায় চলে আসতে পারে।
ডা. রেহেনেওয়াজ আরো জানান, চলতি সপ্তাহে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ নিয়ে  চিকিৎসাধীন অবস্থায় ২ জন মারা গিয়েছিলেন। নমুনা পরীক্ষায় তাদের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তিনি জানান, এরআগে সোমবার বিকেলে করোনা ডেডিকেটেড জিডিএল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান যশোর উপশহর ই ব্লকের বাসিন্দা ও বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার লুৎফুর রহমান (৮০)। এই নিয়ে মঙ্গলবার পর্যন্ত যশোরে করোনায় আক্রান্ত হয়ে মোট ১৩ জনের মৃত্যু হলো।
যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, জিনোম সেন্টারে যশোর জেলার ৪৬ জন ছাড়াও মাগুরা জেলার  ৩৭ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ১৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা পজিটিভ এবং ১২১ জনের নেগেটিভ ফলাফল এসেছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ফলাফলের কপি সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft