শনিবার, ০৪ জুলাই, ২০২০
শিক্ষা বার্তা
এসএসসি:
উত্তরপত্র পুনর্নিরীক্ষণের পর ৬০৯ জনের ফল পরিবর্তন
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Tuesday, 30 June, 2020 at 2:53 PM
উত্তরপত্র পুনর্নিরীক্ষণের পর ৬০৯ জনের ফল পরিবর্তনমাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নেওয়া ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থীর উত্তরপত্র পুনর্নিরীক্ষণের পর ৬০৯ জনের ফল পরিবর্তন হয়েছে।
মঙ্গলবার (৩০ জুন) দুপুরে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে পুনর্নিরীক্ষণের ফল ঘোষণা করা হয় বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ।
তিনি জানান, এইবার এসএসসি পরীক্ষার ৫২ হাজার ২৪৬টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের আবেদন করে বোর্ডের অধীনে এই পরীক্ষায় অংশ নেওয়া ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থী।
‘মঙ্গলবার প্রকাশিত পুনর্নিরীক্ষণের ফলাফলে ৬০৯ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। যাদের ১ জন ফেল থেকে জিপিএ-৫, ৪১ জন ফেল থেকে পাস, এবং অন্যদের গ্রেড পরিবর্তন হয়েছে।’
তিনি বলেন, গ্রেড পরিবর্তন না হলেও ১ হাজার ২০০ শিক্ষার্থীর ১ হাজার ২৩৫টি উত্তরপত্রের নম্বর পরিবর্তন হয়েছে। নম্বরের ভিত্তিতে এইচএসসির ভর্তিতে এটা শিক্ষার্থীদের সহায়তা করবে।
প্রসঙ্গত এই বছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় ১ হাজার ৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৪৩ হাজার ৮২৩ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ১ লাখ ২১ হাজার ৮৮৮ জন। পাসের হার ৮৪ দশমিক ৭৫ শতাংশ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft