মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাসগৃহের চাবি তুলে দেন সংসদ সদস্য নাসির উদ্দিন
চৌগাছা ঘূর্ণিঝড়ে সব হারানো আলামীন পেলেন বাসগৃহ
শাহানুর আলম উজ্জ্বল, চৌগাছা (যশোর) :
Published : Thursday, 2 July, 2020 at 3:34 PM
চৌগাছা ঘূর্ণিঝড়ে সব হারানো আলামীন পেলেন বাসগৃহযশোরের চৌগাছায় ঘূর্ণিঝড় আম্পানের ছোবলে গাছের চাপায় মা ও বোনসহ ঘরবাড়ী হারানো পিতাহারা আলামীনের অবশেষে ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। জরুরী ভিত্তিতে তার সরকারি সহযোগিতায় দুর্যোগ সহনীয় একটি বাসগৃহ নির্মাণ করা হয়। আজ বৃহস্পতিবার বেলা ১২ টায় ঘরটি বুঝে দিয়েছেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। মা-বোন ও ঘরবাড়ী হারানো সর্বস্ব নিস্ব হওয়া আলামীন এ সময় কান্নাজড়িত কণ্ঠে মাননীয় প্রধানমন্ত্রীসহ সকলের ধন্যবাদ জানান।  
জানা গেছে, চৌগাছা পৌর সদরের হুদাচৌগাছা গ্রামে কয়েক শতক জমিতে আলামীনের বাবা মা বসবাস করতেন। কিন্তু বিগত দু’বছর আগে অসুস্থ্য হয়ে পিতা ওয়াজেদ আলী মৃত্যুবরণ করেন। এই অবস্থায় মা ও এক মাত্র ছোট বোনকে নিয়ে আলামীন সংসারের হাল ধরেন। জায়গাজমি না থাকায় অন্যের জমিতে দিন মজুর করে যা আয়রোজগার হয় তাই দিয়ে চালান তাদের সংসার। দারিদ্রতার কষাঘাতে পরিবারের তিনজনই প্রতিটি সময় যুদ্ধ করতে থাকে। নুন আনতে পান্তা ফুরায় পরিস্থিতিতে আলামীনের প্রবল ইচ্ছায় ছোট বোন রিজিয়াকে স্কুলে ভর্তি করেন। স্থানীয় হাজী সরদার মর্ত্তজ আলী মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল রিজিয়া। কিন্তু  গত ২০ মে বুধবার ঘুর্ণিঝড় আম্পানের আঘাতে ঘরের উপর গাছ চাপা পড়ে আলামীনের মা চায়না খাতুন (৪২) ও একমাত্র আদরের ছোট বোন সপ্তম শ্রেণির ছাত্রী রিজিয়া খাতুনের (১৪) মর্মান্তিক মৃত্যু হয়। একই সাথে তার ঘরবাড়ী ভেঙ্গে যায়। আম্পান তান্ডবের এমন পরিনতিতে আকাশ ভেঙ্গে মাথায় পড়ে আলামীনের। ঘটনাস্থলে জেলা প্রশাসক ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত হয়ে আলামীনকে শান্তনা প্রদান করেন। তাকে পাশে থাকার আশ্বস্ত করা হয়। পরর্তীতে স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণের সিদ্ধান নেন উপজেলা প্রশাসন। ইতোমধ্যে ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১২ টায় যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন হুদা চৌগাছাতে গিয়ে নির্মিত দুর্যোগ সহনীয় ঘরটি বুঝে দেন। ঘরের চাবি তুলে দিয়ে তিনি আলামীনকে শান্তনা দিয়ে বলেন, আপনার যে ক্ষতি হয়েছে তা পূরণ করা সম্ভব না। মা বোন হারিয়ে আপনি অসহায়। আপনার এই পরিস্থিতির কথা আমরা জানি। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনাকে বাসগৃহ প্রদান করলেন। ভবিষ্যতেও সরকারি সুযোগ-সুবিধা আপনি পাবেন। এ সময় কান্নাজড়িত কণ্ঠে আলামীন প্রধানমন্ত্রীসহ সকলকে ধন্যবাদ জানান।
এ সময় উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদি মাসুদ চৌধুরী, যুগ্ম সম্পাদক এস. এম সাইফুর রহমান বাবুল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, সংশ্লিষ্ঠ পৌর ওয়ার্ডের কাউন্সিলর শাহিনুর রহমান শাহীনসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে দুপুরে উপজেলা পরিষদে সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন একটি সভায় যোগদান করেন। সেখানে এডিবি’র সহযোগিতায় ১০ স্কুলে ৪টি করে ফ্যান, ২৫ টি স্কুলে ২০টি করে টিফিন বক্স ও গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদি মাসুদ চৌধুরী, যুগ্ম সম্পাদক এস. এম সাইফুর রহমান বাবুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদসহ সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft