শনিবার, ০৮ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সচিব হলেন চৌগাছার সন্তান রাশেদুল ইসলাম
চৌগাছা (যশোর) অফিস
Published : Thursday, 2 July, 2020 at 10:31 PM
সচিব হলেন চৌগাছার সন্তান রাশেদুল ইসলাম যশোরের চৌগাছার কৃতি সন্তান রাশেদুল ইসলাম সচিব হিসেবে পদোন্নতি পেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এনজিওব্যুরোতে নিয়োগ পেয়েছেন। গত পহেলা জুলাই তিনি পদোন্নতি পান। নিয়োগের আগে তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ছিলেন। পদোন্নতিতে চৌগাছার মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন।
উপজেলার ঐতিহ্যবাহী ও বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত মুক্তারপুর গ্রামে রাশেদুল ইসলাম ১৯৬২ সালের ৫ জুন জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম সামসুজ্জোহা ভাটাই বিশ্বাস ও মায়ের নাম মরহুমা জবেদা খাতুন। তিনি ১৯৭৮ সালে মেট্রিক পাস করেন। ১৯৮০ সালে আইএ পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে ভর্তি হন। এরপর ১৯৮৬ সালের বিসিএস পরীক্ষা দিয়ে হবিগঞ্জ জেলায় ম্যাজিস্ট্রেট হিসাবে নিয়োগ পান। পরবর্তীতে  রেল বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বন ও পরিবেশ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
এদিকে, অতিরিক্ত সচিব থেকে সচিব পদে পদোন্নতি পেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এনজিও ব্যুরোর মহাপরিচালক নিযুক্ত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন চৌগাছা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও ঢাকা থেকে প্রকাশিত যশোর গেজেট পরিবার।
বিবৃতিদাতারা হলেন চৌগাছা প্রেসক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরী, সিনিয়র সহসভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সহসভাপতি শেখ ওয়ালিউর রহমান, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, যুগ্ম সাধারণ সম্পাদক ফজিল আইজ উজ্জ্বল, সহসাধারণ সম্পাদক খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এ কে এম শামীম আল মামুন শাহীন, অর্থ সম্পাদক রিয়াজুল ইসলাম, দপ্তর সম্পাদক বাবলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম রেজা, হাসান মাহমুদ, কবিরুল ইসলাম, রেজাউল করিম সাগর, আব্দুস সালাম, জাফর ইকবাল রিপন প্রমুখ। অপরদিকে, যশোর গেজেট পত্রিকার সম্পাদক ও প্রকাশক মাসুদ পারভেজ, নির্বাহী সম্পাদক হাবিবুর রহমান সিজার রাশেদুল ইসলামকে অভিনন্দন জানিয়েছেন।
রাশেদুল ইসলামের পিতা মরহুম শামছুজ্জোহা ওরফে ভাটাই বিশ্বাস ধুলিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি ছিলেন। ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ মশিয়ূর রহমানকে সাথে নিয়ে গরুর গাড়িতে করে ওইবাড়িতে এসেছিলেন। সেখানে দুপুরের খাওয়া শেষে বঙ্গবন্ধু তার সফরসঙ্গীদেরকে নিয়ে যশোরে ফিরে আসেন।
তার সহধর্মিণী শারমিনা সুলতানা ঢাকার মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান। রাশেদুল ইসলাম যশোর শহরের স্টেডিয়ামপাড়ার বাসিন্দা সাবেক পিপি মরহুম অ্যাডভোকেট সৈয়দ মোকাররম হোসেনের ভাগ্নিজামাই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft