রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
সারাদেশ
বগুড়ায় আরও ১৪৭ জনের করোনা শনাক্ত
বগুড়া সংবাদদাতা :
Published : Friday, 3 July, 2020 at 2:25 PM
বগুড়ায় আরও ১৪৭ জনের করোনা শনাক্তবগুড়ায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৪৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১৯৯ জনে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৪৫ জন। মৃত্যু হয়েছে ৫৪ জনের।
শুক্রবার (৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।
তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নয়জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৭৬টি নমুনার মধ্যে ৩৩ জনসহ মোট ১৪৭ জনের পজিটিভ এসেছে।
জানা যায়, নতুন করে আক্রান্ত ১৪৭ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ১০৮ জন। এছাড়া গাবতলী উপজেলার নয়জন, শিবগঞ্জ উপজেলার চারজন, শেরপুর উপজেলার তিনজন, শাজাহানপুর উপজেলার দু’জন ও আদমদীঘি উপজেলার একজন রয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৮৫ জন, নারী ৫৬ জন ও শিশু ছয়জন। আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ বছরের নিচে রয়েছে ছয়জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ৪১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ৫৪ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছে ৩৩ জন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছে ১৩ জন।
ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।
তিনি আরও জানান, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ২ জুলাই পর্যন্ত জেলায় মোট ১৯ হাজার ৪৪১টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে মোট ফলাফল এসেছে ১৭ হাজার ১২৫ জনের।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft