সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
স্থগিত হওয়া কেশবপুর আসনের উপনির্বাচন দ্রুত সম্পন্নের দাবি সুশীল সমাজ ও ব্যবসায়ীদের
আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর :
Published : Saturday, 4 July, 2020 at 2:38 PM
স্থগিত হওয়া কেশবপুর আসনের উপনির্বাচন দ্রুত সম্পন্নের দাবি সুশীল সমাজ ও ব্যবসায়ীদের কেশবপুর সংসদীয় আসনের স্থগিত হওয়া উপনির্বাচন দ্রুত সম্পন্নের দাবি করেছেন স্থানীয় সুশীল সমাজ ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ। শনিবার কেশবপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনারের নিকট এই দাবি করেন। গত ২৯ মার্চ এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা ভাইরাস মহামারি আকার ধারন করায় নির্বাচন কমিশন গত ২১ মার্চ এ আসনের উপ-নির্বাচন স্থগিত ঘোষণা করেন।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে সুশীল সমাজ ও ব্যবসায়ী নেতৃবৃন্দদের পক্ষে সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক এবং স্বেচ্ছাসেবী  সংস্থা ওয়ার্ডের নির্বাহী পরিচালক সৈয়দ আকমল আলী বলেন, ২০২০ সালের ২১ জানুয়ারী  যশোর- ৬ কেশবপুর সংসদীয় আসনের এমপি ইসমাত আরা সাদেকের মৃত্যুতে সংসদীয় এলাকাটি অভিভাবক শূন্য হয়ে যায়। গত ১৬ ফেব্রুয়ারী  যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করেন নির্বাচন কমিশন। ঘোষিত তফশীল অনুযায়ী ২৭ ফেব্রুয়ারীর মধ্যে মনোনয়ন পত্র জমাদেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহীন চাকলাদার, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আবুল হোসেন আজাদ ও জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান। ২৯ মার্চ উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছিল এবং নির্বাচনী প্রচারণা যখন তুঙ্গে ঠিক সেই সময় করোনা ভাইরাস মহামারি আকার ধারন করার কারণে ২১ মার্চ  নির্বাচন কমিশন  যশোর- ৬ কেশবপুর সংসদীয় আসনের উপ-নির্বাচন স্থগিত ঘোষণা করেন। যার ফলে কেশবপুর উপজেলা ব্যাপী ব্যবসা-বাণিজ্য ও উন্নয়নমূলক কর্মকান্ড  থমকে গেছে । জনগণ ভোগান্তির শিকার হচ্ছে। একজন সংসদ সদস্যের অনুপস্থিতিতে সাধারণ সরকারী উন্নয়ন কোটা থেকে জনগণ বঞ্চিত হচ্ছে। প্রতি বছর বর্ষা মৌসুমে কেশবপুর এলাকা জলবদ্ধতায় ব্যাপক ক্ষতি হয়। জলাবদ্ধতা প্রতিরোধে আগাম কোন পরিকল্পনা নেওয়ার বা কোন উন্নয়ন কর্মকান্ডের প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য কোন অভিভাবক নাই। যার কারণে  স্বাস্থ্যবিধি মেনেই যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে উপ-নির্বাচন অতি জরুরী হয়ে পড়েছে। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপে নির্বাচন কমিশনের মাধ্যমে যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে উপনির্বাচন দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য উপজেলা বাসীর পক্ষ থেকে ব্যবসায়ী মহল ও সুশীল সমাজ জোর দাবী জানান।
সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন,  কেশবপুর বাজার বনিক সমিতির সভাপতি ও সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব  নাসির আহম্মেদ গাজী, সুশীল সমাজের প্রতিনিধি মুক্তিযোদ্ধা মনিমোহন ধর ও মফিজুর রহমান নান্নু, উপজেলা খেলাঘর আসরের আহবায়ক আব্দুল মজিদ, সম্মিলিত সাংস্তৃতিক জোটের সাধারণ সম্পাদক প্রভাষক মশিউর রহমান, বণিক সমিতির যুগ্ম সাধারণ স¤পাদক ও  গার্মেন্টর ব্যবসায়ী সম্পাদক নজরুল ইসলাম, বনিক সোসাইটির প্রতিনিধি ব্যবসায়ী শেখ শাহীনুর ইসলাম, স্বেচ্ছাসেবীসংস্থা প্রভাতি সমাজ কল্যাণ সংস্থার সমন্বয়কারী বাবুল আক্তার প্রমুখ।
উল্লেখ্য, কেশবপুর আসনের ২ লক্ষ ৩ হাজার ১৮ জন ভোটার এবং  ১ টি পৌরসভা ও ১১ ইউনিয়নে ৭৯ টি ভোট কেন্দ্র ও ৩৭৪ টি বুথ রয়েছে।   



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft