বুধবার, ০৫ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে নতুন দু’জন করোনা রোগী শনাক্ত
কাগজ সংবাদ
Published : Sunday, 5 July, 2020 at 1:37 AM
যশোরে নতুন দু’জন করোনা রোগী শনাক্তযশোরে নতুন দু’জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এনিয়ে জেলায় আক্রান্ত হলেন সাতশ’ ৪২ জন। শনিবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঁচজনের নমুনা পরীক্ষার রিপোর্ট দেয়া হয়েছে। এর মধ্যে দু’জনের করোনা শনাক্ত হয়েছে। অন্য তিনটির রেজাল্ট নেগেটিভ এসেছে।
নতুন আক্রান্তদের মধ্যে একজন যশোর শহরের বারান্দীপাড়ার বাসিন্দা পুরুষ (৪৮)। তিনি একজন ডাক্তারের ব্যক্তিগত গাড়ির চালক। অপরজন অভয়নগর উপজেলার রাজঘাট এলাকার বাসিন্দা পুরুষ (৪৫)।
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, গত ১০ মার্চ থেকে ৪ জুলাই পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন পাঁচ হাজার তিনশ’ ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে চার হাজার ছয়শ’ ১৩টি।
তিনি আরও জানান, করোনাভাইরাসে সংক্রমিত সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করে প্রথমে ঢাকায় আইইডিসিআর এর ল্যাবে পাঠানো হতো। পরে যুক্ত হয় খুলনা মেডিকেল কলেজ। এরপর গত ১৭ এপ্রিল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি’র) জিনোম সেন্টারের ল্যাবে পাঠানো হচ্ছিল। রক্ষাণাবেক্ষণ ও পরীক্ষার পরিচ্ছন্নতা কাজের জন্যে বৃহস্পতিবার থেকে যবিপ্রবি’র ল্যাবে নমুনা পরীক্ষা বন্ধ রেখেছেন সেখানকার কর্তৃপক্ষ। সোমবার থেকে আবারও তারা নমুনা পরীক্ষার কাজ শুরু করার প্রস্তুতি নিয়েছেন।
যবিপ্রবি’র ল্যাবে পরীক্ষা বন্ধ থাকায় বৃহস্পতিবার থেকে সংগ্রহ করা নমুনা খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হচ্ছে। পর্যায়ক্রমে সেখান থেকে রিপোর্ট পাওয়া যাবে।


 


 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft