বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করব : ভেনিজুয়েলার প্রেসিডেন্ট
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 5 July, 2020 at 11:38 AM
সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করব : ভেনিজুয়েলার প্রেসিডেন্টভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, অত্যাধুনিক সমরাস্ত্রের ব্যবস্থা করার পাশাপাশি তিনি তার দেশের সশস্ত্র বাহিনীকে সব দিক দিয়ে শক্তিশালী করার কর্মসূচি হাতে নিয়েছেন। ভেনিজুয়েলার সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে গতকাল (শনিবার) এক টুইটার বার্তায় মাদুরো এ পরিকল্পনার কথা জানান।
নিজের অফিসিয়াল টুইটার পেজে মাদুরো লিখেছেন, নৈতিকতা, কৌশল, প্রতিরক্ষা ও প্রশিক্ষণের দিক দিয়ে ভেনিজুয়েলার সশস্ত্র বাহিনীকে সর্বোচ্চ মান বজায় রাখতে হবে। সেইসঙ্গে এ বাহিনীর যাতে সর্বাধুনিক অস্ত্রসস্ত্র থাকে এবং যেকোনো প্রয়োজনে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে পারে সে ব্যবস্থা গ্রহণ করা হবে।
একটি ইরানি তেল ট্যাংকারকে পাহারা দিয়ে নিয়ে যাচ্ছে ভেনিজুয়েলার নৌবাহিনীর একটি জাহাজ (গত মাসের ছবি)
গত ৩ মে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে অপহরণ করার একটি ঘৃণ্য প্রচেষ্টা রুখে দেয় ভেনিজুয়েলার সেনাবাহিনী। কলম্বিয়া থেকে আমেরিকার সমর্থনপুষ্ট একদল ভাড়াটে সেনা ভেনিজুয়েলায় অনুপ্রবেশ করে প্রেসিডেন্ট মাদুরোকে তুলে নিয়ে যেতে চেয়েছিল।
এ ছাড়া, আমেরিকার নিষেধাজ্ঞা উপেক্ষা করে সম্প্রতি ইরানের পক্ষ থেকে পাঠানো তেল ট্যাংকারগুলো ভেনিজুয়েলার পানিসীমার কাছাকাছি পৌঁছের পর দেশটির নৌ ও বিমানবাহিনী ট্যাংকারগুলোকে স্কর্ট করে নিয়ে যায়।সেইসঙ্গে ক্যারিবীয় সাগরে মোতায়েন মার্কিন নৌবাহিনী যাতে ইরানি তেল ট্যাংকারগুলোর ক্ষতি করতে না পারে সেজন্য নিজের উপকূলে নানা ধরনের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করেছিল ভেনিজুয়েলার সশস্ত্র বাহিনী।#




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft