শনিবার, ০৮ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
মোদী কবে চীনকে জবাব দেবেন?
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 5 July, 2020 at 12:13 PM
মোদী কবে চীনকে জবাব দেবেন?ভারত-চীন চলমান উত্তেজনার মধ্যে ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী এমপি কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে বলেছেন, ‘দেশপ্রেমী লাদাখবাসী চীনা অনুপ্রবেশের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। সতর্কতার বার্তা দিচ্ছেন। তাদের সতর্কবাণী উপেক্ষা করলে ভারতকে তার ফল ভুগতে হবে। দেশের জন্য দয়া করে তাদের কথা শুনুন।’
কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, লাদাখের অগণিত মানুষ বলছেন, চীন তাদের জমি দখল করছে। আশা করি মাতৃভূমির রক্ষার জন্য সরকার লাদাখের মানুষের সাথে গোটা ভারতের আবেগের কথা শুনবে এবং পদক্ষেপ গ্রহণ করবে।
কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে তিন দফা প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেছেন, ‘প্রধানমন্ত্রী মোদি কবে দেশের ভূমি থেকে চীনা সেনাবাহিনীর দখলমুক্ত করবেন? কবে চীনকে লাল চোখ দেখাবেন? মোদীজি, যিনি 'চীন' শব্দটিও বলেন না, তিনি কবে চীনকে জবাব দেবেন?
কংগ্রেসের সিনিয়র নেতা কপিল সিব্বল বলেছেন, ‘সময়ের দাবি হ'ল ভারতের উচিত চীনের 'চোখে চোখ' রেখে স্পষ্টভাবে বলা যে চীনাদের ভারতীয় মাটিতে তাদের অবৈধ এবং দুঃসাহসী দখল ছেড়ে দিতে হবে। প্রধানমন্ত্রী এটাই একমাত্র ‘রাজধর্ম’, যেকোনো মূল্যে তা পালন করা উচিত।’
এ প্রসঙ্গে ভারতের পশ্চিমবঙ্গের ‘উদার আকাশ’পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ বলেন, ‘কংগ্রেস নেতারা যে মন্তব্য করেছেন তার মধ্যে যথেষ্ট সারবত্তা রয়েছে। আমরা আমদের প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি দেশের মানুষের নিরাপত্তার জন্য, সেনাদের নিরাপত্তার জন্য, চীনা আগ্রাসনের ফলে ভারতের  বিভিন্ন প্রান্তে তারা যে সুপরিকল্পিতভাবে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে, সেনাদের হত্যা করেছে তার যোগ্য জাবাব দিতে হবে। চীনকে কড়া জবাব দিতে হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft