মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
সারাদেশ
রাজশাহী নগরীর ৯৩ জনসহ আরও ১০৪ জনের করোনা শনাক্ত
ডাঃ মোঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো
Published : Tuesday, 7 July, 2020 at 3:17 PM
রাজশাহী নগরীর ৯৩ জনসহ আরও ১০৪ জনের করোনা শনাক্তরাজশাহীতে চারজন চিকিৎসক ও চারজন পুলিশসহ আরও ১০৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে সিটি এলাকায় সবাবাস করে ৯৩ জন। বাকি ১১ জন পবা, বাগমারা ও গোদাগাড়ীর।
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬২ নমুনার ফলাফল এসেছে বলে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা: সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা: সাবেরা গুলনাহার।
নতুন শনাক্তদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৯৩ জন, পবার নয়জন, বাগমারার দুইজন ও গোদাগাড়ীর একজন। রাজশাহীতে নতুন ১০৪ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৭৮ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৯৬২ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৪৭, তানোরে ৪৫, পবায় ৮৪ এবং গোদাগাড়ীতে ১২ জন করোনা রোগী শনাক্ত হয়।
ডা: সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১৮৩ নমুনার ফলাফল এসেছে। যার মধ্যে ৭২ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে রাজশাহী নগরে বসবাস করে ৭০ জন। বাকি দুইজন বাগমারার। নতুন আক্রান্তদের মধ্যে চারজন চিকিৎসক, চারজন পুলিশ ও একজন র‌্যাব সদস্য রয়েছেন।
ডা: সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৯ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৩২ জন, পাবনার ১৪ জন ও নাটোরের ৩ জন। রাজশাহীর ৩২ জনের মধ্যে নগরীর ২৩ জন, পবার ৮ জন ও গোদাগাড়ীর ১ জন।
সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত রাজশাহী নগরীতে ছয়জন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১২ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৬৫ জন। এর মধ্যে নগরীতে ৫৫ জন, বাঘায় চারজন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১২ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ৯৯৭ জন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft