মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
লিচুবাগান ও বাঁশতলায় মাদক সিন্ডিকেট অপ্রতিরোধ্য
অভিজিৎ ব্যানার্জী
Published : Wednesday, 8 July, 2020 at 1:13 AM
লিচুবাগান ও বাঁশতলায় মাদক সিন্ডিকেট অপ্রতিরোধ্য শহরের পুরাতনকসবা কাজীপাড়া লিচুবাগান ও বাঁশতলা এলাকায় সংঘবদ্ধ চিহ্নিত মাদক সিন্ডিকেট দাপিয়ে বেড়াচ্ছে। তাদের কারণে এলাকার উঠতি বয়সী যুবক এমনকি স্কুল কলেজ পড়ুয়া ছাত্ররাও সর্বস্বান্ত হচ্ছে। চক্রটির কেউ কেউ চাঁদাবাজি ছিনতাইসহ সন্ত্রাসী তৎপরতার সাথেও জড়িত বলে অভিযোগ। সিন্ডিকেটের অধিকাংশই রাজনৈতিক লেবাস ধরে চলছে।
বাঁশতলা স-মিল এলাকার ইব্রাহিম মন্ডলের ছেলে আমিনুর রহমান ও লিচুবাগানের খোকনের ছেলে বাপ্পির নেতুত্বে চলছে এই সিন্ডিকেট। এলাকার আলোচিত এই দুই মাদক ব্যবসায়ী এলাকার হাত কাটা রাজু  নামে এক যুবককে ব্যবহার করছে মাদকের চালান বিকিকিনিতে। তাকে দিয়ে খুচরাও বিক্রি করানো হয়ে থাকে। আমিনুর রহমান ও বাপ্পির  ডেরা চলছে  হাফডজন অপরাধী ও কারবারির আনাগোনায়। যশোরের বারান্দীপাড়ার মাদকসম্্রাট আবু তালেব খুন হওয়ার পর থেকে বারান্দীপাড়া সিন্ডিকেটে ভাটা পড়লে এখন লিচু বাগান ও বাশতলা এলাকায় রমরমা ব্যবসা চলছে।  
স্থানীয় সূত্রের দাবি ওই এলাকার কয়েকটি স্পটে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে কারবার। চক্রটি প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চালিয়ে যাচ্ছে কারবার। আবার কেউ পুলিশ ম্যানেজ করে গাঁজা, ইয়াবা, ফেন্সিডিলসহ নানা ধরনের মাদকদ্রব্য বিক্রি করছে। তাদের অবাধ বিকিকিনির কারণে ছাত্র ও যুবসমাজ প্রভাবিত হচ্ছে। ছাত্রদের কেউ কেউ সেবনসহ এই ব্যবসায়ও জড়িয়ে তাদের পরিবারকে অতিষ্ঠ করে তুলছে। কয়েক অসাধু পুলিশকে মাসোহারা দিয়ে তারা তাদের ব্যবসা আরও প্রসারিত করছে বলে সূত্রের দাবি।
সূত্রটি জানিয়েছে, কারবারীরা মোবাইল ফোনের মাধ্যমে মাদক বিক্রি করে থাকে। ফোন করে মাদকের অর্ডার আর বিকাশের মাধ্যমে মূল্য পরিশোধ করা হয়। এলাকার অভিভাবকরা বলছেন, এলাকার মাদক ব্যবসায়ীদের জন্য চলাচলে অসুবিধা হচ্ছে। বাধা দিলে উল্টো হয়রাণির মধ্যে পড়তে হচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft