শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বিদ্যুতের ১১ হাজার ভোল্টের পিলার ভাঙা : ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 8 July, 2020 at 11:37 AM
বিদ্যুতের ১১ হাজার ভোল্টের পিলার ভাঙা : ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা খুলনায় বিদ্যুৎ বিভাগের ফুলবাড়ীগেট এফআইডিসি ফিডারের আওতাধীন মাইলপোস্ট-মহেশ্বরপাশা দীঘির পূর্বপাড় এলাকায় বিদ্যুতের ১১ হাজার ভোল্টের লাইনের পিলার ভেঙে গেছে। দীর্ঘদিন ধরে চূর্ণবিচূর্ণ পিলারে লাইনটি সঞ্চালিত হলেও বিষয়টি জানে না কর্তৃপক্ষ। তবে পিলারটির কারণে রাতের ঘুম হারাম হয়ে গেছে এলাকাবাসীর।
জানা গেছে, নগরীর ফুলবাড়ীগেটের মাইলপোস্ট-মহেশ্বরপাশা দীঘির পূর্বাপাড়ার ব্যস্ততম সড়কের মেসার্স ভাই ভাই ফ্লাওয়ার মিলের সামনে সড়কের পাশে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইনের একটি পোল দীর্ঘদিন যাবত ভেঙে চূর্ণবিচূর্ণ হয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।
স্থানীয় বাসিন্দা আব্দুল হামিদসহ একাধিক ব্যক্তি জানান, ৫-৬ মাস আগে মেসার্স ভাই ভাই ফ্লাওয়ার মিলের একটি ট্রাকের ধাক্কায় পোলটি ভেঙে যায়। ১১ হাজার ভোল্টের টানা তারের উপর ভর করে কোনোরকমে দাঁড়িয়ে আছে পোলটি। বিদ্যুৎ বিভাগের নজরে দিলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
এলাকাবাসী জানান, পোলটির ভঙ্গুর অবস্থা যাতে কেউ বুঝতে না পারে সেজন্য ফ্লাওয়ার মিলের লোকজন চট মুড়িয়ে রেখেছে।
সরেজমিনে দেখা গেছে, দীর্ঘদিনের ভাঙা পোলটিতে ৫-৭ ফিট অংশ চট দিয়ে ঢেকে রাখা হয়েছে। বাইরে থেকে কেউ যাতে পোলটির বিপজ্জনক অবস্থা বুঝতে না পারে সেজন্যই এই ঢেকে রাখা। ভাঙা পোলটির পাশেই নতুন একটি পোল রয়েছে যাতে শুধু একটি রোডলাইট দেয়া রয়েছে।
পার্শ্ববর্তীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, কয়েক বছর আগে এই বিদ্যুৎ লাইনের তার উঁচু করার জন্য পুরাতন পোলের পাশে নতুন পোল বসানো হয়। পোলটি সম্পূর্ণ ভেঙে নষ্ট হয়ে পড়ে রয়েছে। বিদ্যুৎ বিভাগ শুধু লাইনটা পরিবর্তন করে পাশের নতুন পোলে দেবে সেটাও তারা দীর্ঘ ছয় মাসে দিতে পারেনি। বিদ্যুৎ বিভাগের চরম অবহেলা আর দায়িত্বহীনতার কারণে যেকোনো মুহূর্তে ভয়াবহ দুর্ঘটনা ঘটে যেতে পারে।
এ ব্যাপারে জানতে চাইলে ফুলবাড়ীগেট এফআইডিসি ফিডারের উপ-সহকারী প্রকৌশলী মন্টু বিশ্বাস বলেন, বিষয়টি আমার জানা নেই। এ ব্যাপারে আমাকে কেউ অবহিত করেনি। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft