শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ব্রাজিলে একদিনে আক্রান্ত ৪১ হাজারের বেশি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 9 July, 2020 at 12:20 PM
ব্রাজিলে একদিনে আক্রান্ত ৪১ হাজারের বেশিবৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি বিপর্যস্ত ব্রাজিল। দেশটিতে প্রায় প্রতিদিনই উদ্বেগজনকহারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৫৪১ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ১৬ হাজার ১৯৬জন। অপরদিকে একদিনেই মারা গেছে ১ হাজার ১৮৭ জন। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ হাজার ৫৫ জন।
এদিকে, প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। মঙ্গলবার টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে তিনি নিজেই এ কথা নিশ্চিত করেছেন।
গত রোববার বোলসোনারোর শরীরে অনেক তাপমাত্রা এবং অন্যান্য উপসর্গ দেখা দেয়ায় সোমবার চতুর্থবারের মতো নমুনা পরীক্ষা করান। মঙ্গলবারই এর রিপোর্ট দেয়া হয়েছে। ফলাফলে করোনা পজিটিভ আসে।
করোনা সংকটের শুরু থেকেই নানা সময় এই ভাইরাস নিয়ে তীর্যক মন্তব্য করে করে আলোচিত-সমালোচিত ছিলেন বোলসোনারো।
তার মতে করোনাভাইরাস আহামরি কিছু নয়, এটি ‘সামান্য ফ্লু’ জাতীয় রোগ। এমনকি করোনাকালে মাস্ক পরা নিয়েও অনীহা ছিল ব্রাজিলের প্রেসিডেন্টের। এরইমধ্যে করোনা মহামারি পরিস্থিতির মধ্যে বলসোনারোর সঙ্গে মত বিরোধের কারণে ব্রাজিলের দুই জন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছেন।
ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু এখন পর্যন্ত সবচেয়ে বেশি।
উল্লেখ্য, ব্রাজিলে অনেক দেশের তুলনায় করোনা সংক্রমণ শুরু হয়েছিলো বেশ পরে। সেখানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল গত ২৬ ফেব্রুয়ারি। কিন্তু এরপর থেকেই হু হু করে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft