সোমবার, ০৩ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ডুমুরিয়ায় “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনার
ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি :
Published : Thursday, 9 July, 2020 at 3:27 PM

ডুমুরিয়ায় “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনার  বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার-২০১৮ রূপরেখা নিশ্চিত করার লক্ষে আজ বৃহস্পতিবার সকালে খুলনার ডুমুরিয়ায় “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক জনসচেতনামূলক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ডুমুরিয়া উপজেলা অফিসার্স ক্লাবে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ।             
নিরাপদ, সুশৃঙ্খল ও নিয়মিত অভিবাসন নিশ্চিতের জন্য জনসচেতনতা সৃজনের লক্ষ্যে প্রেসব্রিফিংয়ে লিখিত বক্তব্যপাঠ করেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের খুলনার মহিলা টিটিসি’র চীফ ইন্সপেক্টর এম,এ বাকী।
সেমিনারে বলা হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহারনুযায়ী প্রতি উপজেলা হতে ১ হাজার জন যুব বা যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। সম্প্রতি কম্বোডিয়া, চীন ও সিসেলস নতুন শ্রমবাজার হিসেবে খুঁজে পাওয়া গেছে। এখানে কর্মী প্রেরণ শুরু হয়েছে। তবে বিদেশে শ্রমবাজারে এখন চাহিদা আছে দক্ষ কর্মীর। অসত্য তথ্যের ভিত্তিতে দালালের খপ্পরে প্রতারিত না হয়ে টিটিসি বা উপযুক্ত প্রশিক্ষন কেন্দ্র হতে প্রশিক্ষন নিয়ে বিদেশ যাওয়ার জন্য বিদেশ গমনেচ্ছুদেরকে অনুরোধ জানানো হয়েছে। এতে তাদের অধিক বেতন ভাতা ও নিরাপত্তা নিশ্চিত তবে। বর্তমানে দেশে ৬৪টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার ও ৬টি ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজি মাধ্যমে বিদেশ গমনেচ্ছু কর্মীদের ৫৫টি ট্রেডে দক্ষতা প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। আরো ৪০টি নতুন প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের কাজ চলমান আছে। এছাড়া প্রতিটি উপজেলায় টিটিসি নির্মানের পরিকল্পনা সরকারের রয়েছে।   




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft