সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ভারতে একদিনে সংক্রমণ ২৬ হাজার ছাড়ালো
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 10 July, 2020 at 3:25 PM
ভারতে একদিনে সংক্রমণ ২৬ হাজার ছাড়ালোভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। দেশটিতে প্রায় প্রতিদিনই করোনাভাইরাস শনাক্তের রেকর্ড গড়ছে-ভাঙছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৫০৬ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৯৩ হাজার ৮০২ জন। একইদিনে মৃত্যু হয়েছে ৪৭৫ জনের। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৬০৪ জন।
দেশটিতে আক্রান্তের হিসেবে রাজ্যগুলোর মধ্যে প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পযর্ন্ত করোনা আক্রান্ত ২ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে এবং মৃত্যু ৯ হাজার ৬৬৭ জনের। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৫৮১ জন এবং প্রাণহানি ১ হাজার ৭৬৫ জনের। এরপরেই রয়েছে রাজধানী দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭ হাজার ৫১ এবং মৃত্যু ৩ হাজার ২৫৮ জন।
এদিকে সংক্রমণ বাড়তে থাকায় উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ আবারো লকডাউন ঘোষণা করেছে। উত্তরপ্রদেশে শুক্রবার রাত থেকে সোমবার পর্যন্ত এ বিধিনিষেধ থাকছে। সেখানে আক্রান্ত ৩২ হাজার ছাড়িয়েছে। এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা পশ্চিমবঙ্গে শনাক্ত রোগীর সংখ্যা ২৫ হাজার পেরিয়ে গেছে।
তবে ভারতে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ১৩৫ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছে সাড়ে ৪ লাখ ৯৫ হাজারের বেশি মানুষ। অর্থাৎ ৬২ দশমিক ৪২ ভাগ মানুষ এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছে। সূত্র: এনডিটিভি



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft