মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
ইতালি ফেরত সেই ১৪৭ জন আশকোনা হজ ক্যাম্পে
কাগজ ডেস্ক :
Published : Friday, 10 July, 2020 at 3:38 PM
ইতালি ফেরত সেই ১৪৭ জন আশকোনা হজ ক্যাম্পেইতালির বিমানবন্দর থেকে ফের ১৪৭ জন বাংলাদেশিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের অংশ হিসেবে আশকোনা হজ ক্যাম্পে পাঠানো হয়েছে।
শুক্রবার ভোররাতে ইতালি থেকে ফেরত পাঠানো কাতার এয়ারওয়েজের বিমানটি তাদের নিয়ে ঢাকায় পৌঁছায়।
ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ-উল আহসান বিবিসি বাংলাকে জানান, শুক্রবার ভোররাতে আসা বিমানটির যাত্রীদের নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের উদ্দেশে পাঠানো হয়।
আশকোনা কোয়ারেন্টাইন সেন্টারের দায়িত্বে থাকা সেনাবাহিনীর কর্মকর্তা মোস্তফা কামাল সংবাদমাধ্যমকে জানান, প্রাথমিক স্ক্যানিং শেষে ফেরত আসা কোনো যাত্রীর মধ্যে কভিড-১৯ এর কোনো ধরনের উপসর্গ পাওয়া যায়নি।
তিনি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ক্যাম্পে থাকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ঠিক করা হবে যে ফেরত আসা যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে কিনা।
এদিকে নাম প্রকাশ না করার শর্তে হজ ক্যাম্পে থাকা একজন জানান, ফেরত আসার পর তাদের কোনো ধরনের পরীক্ষা করা হয়নি। কখন পরীক্ষা করা হবে সে সম্পর্কেও কিছু জানানো হয়নি তাদের।
গত ৭ জুলাই বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক করোনাভাইরাস সংক্রমিত ব্যক্তি পাওয়ায় বাংলাদেশ থেকে সব ফ্লাইট এক সপ্তাহের জন্য নিষিদ্ধ করে ইতালি।
কিন্তু নিষেধাজ্ঞা সত্ত্বেও বাংলাদেশিদের নিয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট রোমে যাওয়ার পর বিমানটিকে ফেরত পাঠায় ইতালি কর্তৃপক্ষ।
পরে ইতালি থেকে ফেরত পাঠানো এই বাংলাদেশিদের বাংলাদেশে ফেরত আসার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft