বুধবার, ২১ অক্টোবর, ২০২০
সারাদেশ
কাঠালিয়ায় চৌকিদারের বিরুদ্ধে অন্যের নামে বরাদ্ধ দেখিয়ে ভিজিডি’র চাল আত্মসাৎতের অভিযোগ
কাঠালিয়া(ঝালকাঠি) প্রতিনিধি :
Published : Saturday, 11 July, 2020 at 11:12 AM
কাঠালিয়ায় চৌকিদারের বিরুদ্ধে অন্যের নামে বরাদ্ধ দেখিয়ে ভিজিডি’র চাল আত্মসাৎতের অভিযোগঝালকাঠির কাঠালিয়ায় চৌকিদারের বিরুদ্ধে অন্যের নামে বরাদ্ধ দেখিয়ে ভিজিডি’র চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা ঘটে উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের ২নং ওয়ার্ডের তারাবুনিয়া গ্রাামে।
অভিযোগ ও তথ্যানুসন্ধানে জানাগেছে, তারাবুনিয়া গ্রামের বিপুল দারিয়ার স্ত্রী বিজলী রানীর নামে ২০১৯-২০২০ অর্থ বছরের ভিজিডি চাল (৩০ কেজি) স্থানীয় চৌকিদার অসীম সিকদার চেয়ারম্যানের সহায়তায় গোপনে বরাদ্ধ করান। উক্ত বরাদ্ধকৃত চাল নিয়মিত উত্তোলন করে খাচ্ছেন ওই চৌকিদার। সম্প্রতিক এ ঘটনা জানতে পারেন বিজলী রানী ও তার পরিবার। পরে বিপুল দরিয়ার মেয়ে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী  তনুশ্রী দারিয়া গত ৯ জুলাই  চৌকিদার অসীম সিকদারের ভিজিডির আত্মসাৎকৃত দেড় বছরের চাল উদ্ধার করে সরকারি কোষাগারে জমা এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের বরাবর লিখিত অভিযোগ করেন।
অভিযোগে তনুশ্রী জানান, ইউনিয়ন চেয়ারম্যান শিশির দাস জাতীয় পরিচয় পত্র চেয়েছেন এমন কথা বলে গ্রাম পুলিশ (চৌকিদার) অসীম সিকদার আমার মা বিজলী রানীর কাছ থেকে পরিচয় পত্র ও ছবি সংগ্রহ করে তার নামে ভিজিডি তালিকায় নাম অন্তর্ভুক্ত করেন এবং বিষয়টি গোপন রাখেন। যা পরবর্তীতে ২০১৯-২০২০ চক্রে দুস্থ মহিলা উন্নয়ন কর্মসূচী (ভিজিডি) আওতায় বিজলী রানীর নাম ৩৫ নং ক্রমিকে তোলা হয়। এরপর থেকে প্রতি মাসে অসীম সিকদার বিজলী রানী নামের চাল উত্তোলণ করে নিচ্ছেন।
এব্যাপারে পাটিখালঘাটা ইউনিয়ন চেয়ারম্যান শিশির দাস জানান, “বিষয়টি গ্রাম্য সমস্যা (গ্রাম্য রাজনীতি) তবে এর দ্রুত সমাধান হয়ে যাবে”।
কাঠালিয়া উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার বলেন, প্রশাসনিক কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনকে বিষয়টির তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। আগাগি রবিবার সরেজমিনে তদন্ত করবেন। তদন্তের পরে ব্যবস্থা নেয়া হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft