বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ঝিনাইদহের সীমান্ত অবৈধ অনুপ্রবেশ, ৭দিনে আটক ৩৬
ঝিনাইদহ প্রতিনিধি
Published : Saturday, 11 July, 2020 at 12:31 PM
ঝিনাইদহের সীমান্ত অবৈধ অনুপ্রবেশ, ৭দিনে আটক ৩৬ঝিনাইদহে মহামারী করোনার এই সময়ে মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে আবারো ভারত-বাংলাদেশে অবৈধ গমনা-গমনের ঘটনা ঘটছে।
গেল এক সপ্তাহে সীমান্তের বাঘাডাঙ্গা এবং শ্যামকুড় এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের সময় নারী পুরুষসহ ৯ জনকে এবং বাংলাদেশ থেকে ভারতে গমনকালে ২৭ জনকে আটক করে বিজিবি। গেল এক সপ্তাহে সীমান্তে মোট আটক হয় ৩৬ জন।
তাদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়। বিজিবি’র নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গেল রাতে বাংলাদেশ হতে ভারতে গমনকালে ১০ জনকে, ৯ তারিখে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ৯ জনকে, ৭ তারিখে বাংলাদেশ থেকে ভারতে গমনকালে ১৪ জনকে এবং ৪ তারিখে ৩ জনকে আটক করে বিজিবি। আটককৃতদের অধিকাংশের বাড়ি ফরিদপুর, মাগুরা ও আশপাশের জেলায়।
ঝিনাইদহ বিজিবি ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, ভারত থেকে যারা বাংলাদেশে প্রবেশ করেছে হয়তো তারা করোনার কারণে দীর্ঘদিন আটকা থেকে এখন অবৈধ পথে দেশে প্রবেশের চেষ্টা করছে।
আবার বেশ কয়েকমাস আগে যারা ভারতের এনআরসির কারণে বাংলাদেশে এসেছিল তারা আবারো নিজেদের ফেলে আসা সম্পত্তির কারণে হয়তো সেখানে ফিরে যাবার চেষ্টা করছে। তারা হয়তো ভাবছে এখন ভারত-চীন সীমান্তে দ্বন্দ্বের কারণে এনআরসি’র কোন প্রভাব নেই তাই সেখানে ফিরে যায়, যাদি পরিবেশ খারাপ হয় তাহলে আবার ফিরে আসা যাবে। তবে সকল বিষয়ে আমরা এখনও স্পষ্ট না যে কেন এমনটি হচ্ছে।
এদিকে ভারতে করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ থাকা এবং যারা আসছে তাদের মাধ্যমেও বাংলাদেশে করোনা পরিস্থিতি আরো খারাপের শঙ্কা করছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
উল্লেখ্য, গেল বছরের নভেম্বর, ডিসেম্বর ও চলতি বছরের জানুয়ারি মাসে ভারতে এনআরসি’র কারণে অবৈধ অনুপ্রবেশের দায়ে ৩৬৩ জনকে আটক করেছিল বিজিবি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft