বুধবার, ১২ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল ইসরায়েলের রাজপথ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 12 July, 2020 at 3:21 PM
সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল ইসরায়েলের রাজপথকরোনা পরিস্থিতিতে অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠতে সরকারের কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না। এমন অভিযোগের ভিত্তিতে ইসরায়েলের রাজধানী তেলআবিবের রবিন স্কয়ারে মাস্ক পরে কয়েক হাজার আন্দোলনকারী বিক্ষোভ সমাবেশ পালন করেছেন। খবর বিবিসি নিউজের।
আন্দোলনরতদের দাবি, করোনাকালে সরকার ঘোষিত প্রণোদনা দিতে অতিরিক্ত বিলম্ব করা হচ্ছে। এবার সড়কে আন্দোলনকারীদের মধ্যে বেশিরভাগই তরুণ। যাদের মধ্যে বেশিরভাগই ক্ষুদ্র ব্যবসায়ী।
করোনা পরিস্থিতিতে বেকার হয়ে চরম অর্থনৈতিক দুরবস্থায় পড়ে শেষ পর্যন্ত তারা রাস্তায় নেমেছেন বলে জানান বিক্ষোভকারীরা। এমনকি সরকারি প্রকল্পের টাকা দিতে দেরি করায় তাদের দুর্ভোগ আরও বেড়ে গেছে বলেও জানান।
বিভিন্ন অনুষ্ঠানে শব্দ যন্ত্র ও আলোসজ্জার কাজ করা একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা মিশেল গেইস্ট কাসিফ বলেন, আমার প্রতিষ্ঠানে ৪০ কর্মী আছে। কয়েক মাস ধরে তাদের বেতন দিতে পারছি না।
করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত সরকারের উচিত আমাদের আর্থিক প্রণোদনা দিয়ে টিকিয়ে রাখা। মার্চ থেকে এ পর্যন্ত তার কর্মীদের বেতন দিতে পারছেন না বলে জানান মিশেল গেইস্ট।
মধ্যপ্রাচ্যের দখলদার এই রাষ্ট্রটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু গত শুক্রবার (১০ জুলাই) বিক্ষোভকারীদের সকল দাবি মেনে নেওয়ার কথা জানালেও আন্দোলন এখনো থামার নাম নিচ্ছে না।
ইসরায়েলে মার্চের মাঝামাঝি থেকে করোনার বিস্তার ঠেকাতে কঠোর লকডাউন জারি করা হয়। ফলে দেশটিতে বেকারত্ব বেড়ে ২১ শতাংশে দাঁড়িয়েছে। করোনায় এ পর্যন্ত ৩৫৪ জন মারা গেছে ইহুদিবাদী এই রাষ্ট্রটিতে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft